হোম » শিক্ষা » সান্তাহারে এস.এস.সি ২০০৯ ব্যাচের এর উদ্যোগে ইফতার মাহফিল ও বন্ধু সম্মিলন

সান্তাহারে এস.এস.সি ২০০৯ ব্যাচের এর উদ্যোগে ইফতার মাহফিল ও বন্ধু সম্মিলন

গোলাম রব্বানী দুলাল: সারাদিন না খেয়ে থাকার কষ্টটা দ্রুতই দূর করে দেয় নানা রকম ও স্বাদের ইফতারি। কিন্তু ইফতারির স্বাদ ও আনন্দটা যেন আরও বহুগুণে বৃদ্ধি পায় যদি পরিবার-পরিজন বা বন্ধু-বান্ধবদের সঙ্গে এক সঙ্গে ইফতার করা যায়।

স্কুল জীবনের যেসব বন্ধুদের সাথে জীবিকার জন্য দেখাই হয় না, তাদের সবাই মিলে উৎসব আনন্দের পরিবেশে ইফতার করার আয়োজন ও বন্ধু সম্মিলন করে ২০০৯ সালের এস.এস.সি ব্যাচ।

২০০৯ সালের এস.এস.সি ব্যাচের শিক্ষার্থী রাহুল পারভেজের উদ্যোগে ও সৈকত, আমানসহ সকল বন্ধুদের সহযোগীতায় এই ইফতার মাহফিল ও বন্ধু সম্মিলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় সান্তাহার আয়েজ প্লাজার ২য় তলায় কস্তরী রেস্টুরেন্টে এ মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলের আগে ২০০৯সালের দুই শিক্ষার্থীর অকাল মৃত্যুতে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এই আয়োজন শুধু ইফতারই নয়, এ যেন বন্ধুদের সম্মিলন। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, নিবির, হিমেল, পাশা, রেমন, তানভির, রকি, সম্রাট, প্রিন্স, সুইট, লেমন, লাবু, মানিক, তরুণ, নয়ন, সাইফ হাসান সৈকত, জেন্টু ,সাম্যসহ আরো বন্ধুরা।

২০০৯ সালের এস.এস.সি ব্যাচের শিক্ষার্থী নাসীফ আরেফিন নিবির বলেন, অনেক দিন অনেক বন্ধুদের সঙ্গে দেখা হয়না। ইফতারি ও দোয়া মাহফিলের মাধ্যমে সবার সঙ্গে দেখা হয়ে ভালো লেগেছে।

আরেক বন্ধু হিমেল বলেন, এখানেই বেড়ে উঠেছি, এখানে ঘুরেছি আড্ডা দিয়েছি। কিন্তু জীবিকার জন্য অনেক দিন দেশের বাহিরে ছিলাম। বন্ধু-বান্ধবদের সঙ্গে ইফতারি করার সময় অনেকদিন পর অনেক আনন্দ করেছি। সবার সাথে দেখা করে খ্বু ভালো লাগলো কিছুক্ষণের জন্য তো আমি স্কুলে জীবনের সেই স্মৃতিতে ফিরে গিয়েছিলাম।

Loading

error: Content is protected !!