হোম » সারাদেশ » ফেনীতে পলিথিন বর্জ্যরে দুষণ : হুমকির মুখে জনস্বাস্থ পরিবেশ’ শিরোনামে বিভিন্ন  জাতীয় পত্রিকায় সংবাদঃ পরিবেশ অধিদপ্তরকে তদন্তের  নির্দেশ

ফেনীতে পলিথিন বর্জ্যরে দুষণ : হুমকির মুখে জনস্বাস্থ পরিবেশ’ শিরোনামে বিভিন্ন  জাতীয় পত্রিকায় সংবাদঃ পরিবেশ অধিদপ্তরকে তদন্তের  নির্দেশ

দাগনভূঞা ফেনী প্রতিনিধি: ফেনী শহরের পাগলিছড়া খাল দখল ও দূষনের বিষয়ে বিভিন্ন জাতীয় পত্রিকায়  সচিত্র প্রতিবেদন প্রকাশের পর ফেনীর পরিবেশ বিষয়ক বিশেষ আদালতে মামলা করেছেন উন্নয়ন সংস্থা ‘ফেনী হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’ এর নির্বাহি পরিচালক এড. জাহাঙ্গীর আলম নান্টু । উক্ত মামলা তদন্তের জন্য ফেনী পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালককে তদন্তের নির্দেশ দিয়েছেন পরিবেশ বিষয়ক বিশেষ আদালতের বিচারক (সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট) মো. জাকির হোসাইন।
জানা যায়, গত ২৫ অক্টোবর ফেনী শহরের পাগলিছড়া খাল দখল ও দূষনের বিষয়ে বিভিন্ন জাতীয় পত্রিকায়  ‘ফেনীতে পলিথিন বর্জ্যরে দুষণ : হুমকির মুখে জনস্বাস্থ পরিবেশ’ শিরোনামে  সচিত্র প্রতিবেদন হয়। পরদিন ফেনীর পরিবেশ বিষয়ক বিশেষ আদালতে মামলা করেছেন উন্নয়ন সংস্থা ‘ফেনী হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’ এর নির্বাহি পরিচালক এড. জাহাঙ্গীর আলম নান্টু । আদালত মামলাটি গ্রহন করে পরিবেশ অধিদপ্তর, ফেনীর উপ-পরিচালককে তদন্তের নির্দেশ দিয়েছেন । উক্ত আদেশে ফেনী সদরের নির্বাহী অফিসার ও সদর মডেল থানার ওসিকে সার্বিক সহযোগীতা করতে বলা হয়েছে।
‘ফেনী হিউম্যান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’ এর নির্বাহি পরিচালক এড. জাহাঙ্গীর আলম নান্টু জানান, ফেনী শহরের অতি গুরুত্বপুর্ন পাগলিছড়া খাল দুষণ ও দখলের কারনে জনস্বাস্থ এবং পরিবেশ মারাত্মক হুমকির মুখে ।  সংস্থার পক্ষ থেকে বিভিন্ন সংবাদ মাধ্যমে  বিষয়টি অবহিত করি। সাংবাদিকেরা সরেজমিন পরিদর্শন করে সংশ্লিষ্ট ব্যাক্তি ও ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে সচিত্র প্রতিবেদন করে।
বিভিন্ন জাতীয় পত্রিকায়  উক্ত সংবাদটি দৃষ্টিগোচর হওয়ার পর ফেনীর পরিবেশ বিষয়ক বিশেষ আদালতে ২৬অক্টোবর একটি মামলা করি। উক্ত আদালতের বিচারিক হাকিম মো. জাকির হোসাইন মামলাটি আমলে নিয়ে সংশ্লিষ্টদের তদন্তের নির্দেশ দিয়েছেন। আশাকরি  দ্র্রুত প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করলে ফেনী শহরবাসি দুষণ থেকে মুক্তি পাবেন।

Loading

error: Content is protected !!