হোম » প্রধান সংবাদ » বগুড়ার শেরপুরে প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে নেয়ার চেষ্টার অভিযোগ

বগুড়ার শেরপুরে প্রাথমিক বিদ্যালয়ের গাছ কেটে নেয়ার চেষ্টার অভিযোগ

এম.এ রাশেদ, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার শেরপুর উপজেলার সুঘাট ইউনিয়নের জোড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫টি গাছ জোর করে কেটে নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। ২৩ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে জোড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিমপার্শে¦র গাছগুলো কাটা হয়।
জোড়গাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক প্রধান শিক্ষক গোলাম রব্বানী জানান, সারা দেশে ১৯৯০ সালে শিক্ষা প্রতিষ্ঠাগুলোতে বিভিন্ন প্রজাতির ১০০ টি করে গাছ রোপনের জন্য বরাদ্দ দিয়েছিল শিক্ষা অধিদপ্তর। সেই সময়ে লাগানো গাছগুলো জোড়গাছা গ্রামের মৃত সিরাজ সেখের ছেলে আহসান হাবীব কাউকে তোয়াক্কা না করে গাছগুলো কেটে নেওয়ার চেষ্টা করে। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাছ কাটায় বাধা দেন।
এ ব্যাপারে প্রধান শিক্ষক নাজমা খাতুন জানান, স্কুল বন্ধ থাকায় স্কুলে কেউ না থাকার সুযোগে গাছগুলো কেটে নেওয়ার চেষ্টা করে। আমি উপবৃত্তির কাজে স্কুলে এসে দেখি গাছগুলো কাটা হচ্ছে। তখন বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবগত করেছি। প্রতিষ্ঠানের সভাপতি আরিফুল ইসলাম জানান, আমাকে প্রধান শিক্ষক বলার পর আমি ঘটনাস্থলে গিয়ে বাধা দেওয়ায় আমাকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হয়।
ইসলামি আন্দোলন বাংলাদেশ সুঘাট ইউনিয়নের সেক্রেটারি অভিযুক্ত আহসান হাবীবের সাথে ফোনে যোগাযোগ করা হলে গাছগুলি তার নিজের বলে তিনি দাবী করেন। এ ব্যাপারে শেরপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোছাঃ মীনা পারভীন জানান, গাছ কাটার কথা আমি শুনেছি। ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
error: Content is protected !!