বোরহানউদ্দিনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ২ আহত ১২

জেএম. মমিন, ভোলা প্রতিনিধি:  ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলায় বেলুনে গ্যাস ভরার সিলিন্ডার বিস্ফোরণে বেলুন ব্যবসায়ী সহ ২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১২ জন। শুক্রবার রাত সাড়ে ৯ টায় বড় মানিকা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মদন ফরাজী বাড়ির দরজায় দোকানের সামনে এ ঘটনা ঘটে।
বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং অফিসার মোহাম্মদ ইমরান হোসাইন আহতদের বরাত দিয়ে জানান, শুক্রবার রাত ৯,২০ থেকে ৯.৫০ সময় বেলুন ফোলানো গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে বাটামারা এলাকা থেকে আট জন আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। আহতরা হলেন বড় মানকি ইউনিয়নের শাকিল, ফিরোজ ,বাপ্পি , পক্ষিয়া ৯নং ওয়ার্ডের নান্নু ,সাগর লিমন ,বাটমারা এলাকার ইউসুফ ও রাসেল। আহতদের মধ্যে ফিরোজ ,নান্নুর অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকিদের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
স্থানীয়রা জানান ,বড়মানিকা ইউনিয়নের বাটামারা এলাকায় বাটামারা পীর সাহেব কেবলার বার্ষিক মাহফিল চলছিল। মাহফিল এলাকা থেকে আধা কিলো মিটার দূরবর্তী (পশ্চিম দিকে) নসুর দোকান মোড় এলাকায় ওই বেলুন ব্যবসায়ী বেলুনে গ্যাস ভরে বিক্রি করছিলেন। হঠাৎ বিকট শব্দে তার গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয় । এতে ঘটনাস্থলেই ওই বেলুন ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দা বাসুর ছেলে ছেলে হাসনাইন নিহত হয়।এবং পথচারীদের হতাহতের ঘটনা ঘটে।
বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার তপন চৌধুরী জানান, আহত অবস্থায় মোট আটজন হাসপাতালে আসেন। দুজনের গুরুতর অবস্থা বিধায় তাদেরকে ভোলা সদর হাসপাতাল প্রেরণ করা হয়েছে। বাকি ৬ জন স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। তাদের অবস্থা আশঙ্কামুক্ত।
বোরহানউদ্দিন থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মাজহারুল আমিন বিপিএম জানান’ বাটামারা এলাকার নসুর দোকান মোড় এলাকায় রাত ৯ টায় বেলুন ফোলানো গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে বাসু হাওলাদারের ছেলে হাসনাইন ও বেলুন বিক্রেতা নিহত হয়েছেন। আহত হয়েছে ৯ জন।