হোম » সম্পাদকীয় » আজ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস

আজ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস

আজ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে যারা বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে চেয়েছিল, তারা নিক্ষিপ্ত হয়েছে ইতিহাসের আস্তাকুঁড়ে। অনেক বাধা-বিপত্তির পর অনেক দেরিতে হলেও ইতিহাসের জঘন্যতম এই হত্যাকাণ্ডের বিচার হয়েছে। খুনিদের অধিকাংশের দণ্ড কার্যকর করার মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা পেয়েছে, জাতি গ্লানিমুক্ত হয়েছে। এখনো যারা পলাতক রয়েছে, তাদের খুঁজে বের করে শাস্তি কার্যকর করতে হবে।

আজ জাতীয় শোক দিবসে স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা অত্যন্ত শ্রদ্ধার সহিত স্মরণ করছি।

১৫ আগস্ট এখন সরকারিভাবে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়। প্রতিবছর ১৫ আগস্টে আমাদের মন বেদনায় ভারাক্রান্ত হয়। আজ এই দিনে বঙ্গবন্ধু ও তাঁর পরিবার-পরিজনসহ ১৫ আগস্টে নিহত সবার স্মৃতির প্রতি আমরা শ্রদ্ধা জানাই, সবার আত্মার শান্তি কামনা করি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন সংগ্রাম করেছেন একটি সুখী-সমৃদ্ধ, গণতান্ত্রিক, ন্যায়ভিত্তিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে। দেশের মানুষের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তিই ছিল তাঁর ধ্যানজ্ঞান ও সাধনা।

## এসএসএস

error: Content is protected !!