হোম » সারাদেশ » অনেকেরই টাকা থাকে কিন্তু সবাই অসহায়দের নিয়ে ভাবেনা: হেনরী’র ভূবণ উদ্ভোধনে ডা. দীপু মনি

অনেকেরই টাকা থাকে কিন্তু সবাই অসহায়দের নিয়ে ভাবেনা: হেনরী’র ভূবণ উদ্ভোধনে ডা. দীপু মনি

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, বাবা-মা নিজেরা না খেয়ে, ভালো পোশাক না পড়ে আমাদের খাইয়েছেন, পড়িয়েছেন। আমরা যেন এটা ভুলে না যাই। আমাদের সবাইকে এটা মনে রাখতে হবে। আমি জান্নাত আরা হেনরী ও তার স্বামী লাবু (জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু) ভাইকে ধন্যবাদ জানাই এমন একটি উদ্যোগ গ্রহণ ও প্রতিষ্ঠান নির্মাণের জন্য। অনেকেরই হয়তো টাকা পয়সা থাকে কিন্তু এই সকল অসহায় মানুষদের নিয়ে অনেকেই ভাবেনা। তারা ভেবেছেন, কিছু করে দেখিয়েছেন। এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

শুক্রবার (৩ মে) সন্ধ্যায় সিরাজগঞ্জের গজারিয়া এলাকায় সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী’র ব্যাক্তিগত উদ্যোগে ও অর্থায়নে নির্মিত উত্তরবঙ্গের সর্ববৃহৎ ও আধুনিক সুযোগসুবিধা সমৃদ্ধ দৃষ্টিনন্দন বৃদ্ধাশ্রম ‘হেনরী’র ভূবণ’ এর উদ্ভোধন অনুষ্ঠান শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আমরা অনেকেই হয়তো বাবা-মাকে যেটুকু সময় দেওয়া দরকার ইচ্ছে করলেও তা দিতে পারিনা। ছেলেমেয়েদের স্কুল, পড়াশোনা, আমাদের কাজসহ নানান কারনে এটা হয়তো হয়ে ওঠেনা। যার ফলে তারা কিন্তু অনেকটা একাকিত্ব বোধ করেন। এটা একটা গুরুত্বপূর্ণ বিষয়। সে বিষয়গুলো নিয়ে, তদেরকে নিয়ে ভাবতে হবে, ভালবাসতে হবে। আমরা যেন সবাই মানবিক কাজ করে যেতে পারি, বাবা-মা’র প্রতি যেন আরও আন্তরিক হতে পারি, ভালবাসতে পারি।

দীপু মনি বলেন, অনেকে হয়তো বাবা-মাকে সময় দিতে না পেরে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেয়। কিন্তু পরিস্থিতির কারণে সেটা দিলেও তাদেরকে ভুলে যাওয়া যাবেনা। তাদের সঙ্গে যোগাযোগ রাখতে হবে, ভালবাসার ও পারিবারিক সম্পর্ক রাখতে হবে। অনেকেই হয়তো তাদেরকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দিয়ে আর খোঁজ নেইনা। এটা করা যাবেনা। বর্তমান সরকার এই সকল বাবা-মাকে নিয়েও কাজ করছে। তাদের পুনর্বাসন এর ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন, আমি দেখলাম মানুষ কোনকিছু না ভেবেই সাহায্য হিসেবে কাদেরকে অনেক টাকা দিচ্ছে। তারা টাকা টা নিয়ে কী করছে সেটা না জেনেই দিচ্ছে। তাই এসকল কাজে অংশগ্রহণ করার আগে ভেবে দেখতে হবে। বর্তমান সরকার জনগণের সরকার। জনগণের জন্য কাজ করে যাওয়াই এই সরকারের লক্ষ্য।

তিনি বলেন, আমরা এখন মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে মানবিক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগুচ্ছি। সেই মানবিক বাংলাদেশ গড়তে আমাদের দরকার প্রান্তিক মানুষগুলোর জীবন সহজ ও সুন্দর করা। আমরা যদি সেটা করতে পারি তাহলেই সেই লক্ষ্য পূরণ হবে। বঙ্গবন্ধু ও তার কন্যাসহ এই এলাকার সাবেক ও বর্তমান এমপিদের কারনে আজ সিরাজগঞ্জ অনেক সমৃদ্ধ ও উন্নত বলেও উল্লেখ করেন তিনি।

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও হেনরী’র ভূবণ বৃদ্ধাশ্রমের প্রতিষ্ঠাতা ড. জান্নাত আরা হেনরী’র সভাপতিত্বে উদ্ভোধন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে.এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন প্রমুখ। এসময় সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, বিমল কুমার দাসসহ জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সিরাজগঞ্জ সদর উপজেলার গজারিয়া এলাকায় সিরাজগঞ্জ-কাজিপুর আঞ্চলিক সড়কের পাশে ড. জান্নাত আরা হেনরী তার নিজস্ব অর্থায়নে ৫৯৪ শতাংশ জায়গার ওপর নির্মাণ করেছেন আধুনিক সুযোগসুবিধা সম্বলিত দৃষ্টিনন্দন বৃদ্ধাশ্রম ‘হেনরী’র ভূবণ’। এখানে শীতাতপ নিয়ন্ত্রিত ৫৬ টি কক্ষে মোট ১১২ জন বৃদ্ধ/বৃদ্ধা বাবা-মা থাকতে পারবেন। আনুষ্ঠানিকভাবে বৃদ্ধাশ্রমটির উদ্ভোধন করা হলো।

Loading

error: Content is protected !!