হোম » প্রযুক্তি » পোরশায় উচ্চ পর্যায়ের আইসিটি বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন

পোরশায় উচ্চ পর্যায়ের আইসিটি বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন

ইসমাইল হোসেন, পোরশা (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁ পোরশা শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপিত মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় থেকে ৪০জন শিক্ষককে দশ দিনব্যাপী আইসিটি ইন এডুকেশন লিটারেসি ট্রাভেলশুটিং এন্ড মেইনটেনেন্স বিষয় শিক্ষক প্রশিক্ষণ উদ্বোধন করা হয়।

আজ বেলা ১২:৩০ মিনিটে নিতপুর মহিলা আলিম মাদ্রাসা দ্বিতীয় তলায় শেখ রাসেল ডিজিটাল ল্যাব কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।
পোরশা উপজেলার স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাব যুক্ত প্রতি মাদ্রাসা ও মাধ্যমিক বিদ্যালয়ের চারজন করে মোট ৪০ জন আই সি টি বিষয়ে জানা শিক্ষকেরা এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণের উদ্বোধন কালে উপজেলা নির্বাহী অফিসার সালমা আক্তার বলেন দেশ আজ ডিজিটাল বাংলাদেশ উত্তীর্ণ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ ঘোষণা করেছেন লক্ষ্যে স্মার্ট নাগরিক তৈরি করার একমাত্র হাতিয়ার শিক্ষক। তাই এ প্রশিক্ষণ গ্রহণ করে শিক্ষকরা যেন স্মার্ট নাগরিক তৈরিতে ভূমিকা রাখতে পারবে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সারা পৃথিবী এখন হাতের মুঠোয় আমি যেখানেই থাকি আমি যে কোন অফিসের তথ্য ততক্ষণাত সংগ্রহ করতে পারি জানতে পারি এবং অনলাইনে কোন কোন কাজ সমাধান করতে পারি।

সকল শিক্ষকের উদ্দেশ্যে বলেন আপনারা  প্রশিক্ষণ সুন্দরভাবে সঠিকভাবে গ্রহণ করবেন জানে আমাদের পরবর্তী প্রজন্ম স্মার্ট বাংলাদেশের সকল তথ্য গ্রহণ করতে পারে।

প্রশিক্ষণার্থে প্রধান শিক্ষক মোঃ হারুনার রশিদ ও অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল করিমের হাতে প ম্যানুয়াল ও ব্যাগ তুলে দিয়ে প্রশিক্ষণ উদ্বোধন করেন

error: Content is protected !!