হোম » খেলা » টস জিতে ব্যাটিংয়ে ভারত

টস জিতে ব্যাটিংয়ে ভারত

আওয়াজ অনলাইন : ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসরের প্রথম সেমিফাইনালে মাঠে নেমেছে স্বাগতিক ভারত। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত দলপতি রোহিত শর্মা।

আজ (বুধবার) দুপুরে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস করতে নামে দুই দলের অধিনায়ক। সেখানে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত।

এদিন দু’দলই গ্রুপ পর্বের শেষ ম্যাচের একাদশ নিয়ে নেমেছে।

২০১১ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর পরবর্তী দুটি আসরে সেমিফাইনাল থেকে ছিটকে যায় ভারত। এর মধ্যে, ২০১৯ এ তাদের সেমিফাইনাল থেকে বিদায় করে নিউজিল্যান্ড। যদিও গ্রুপ পর্বে কিউইদের বিপক্ষে জয় পেয়েছিল ভারত, তবে তা মোটেও সহজ ছিল না।

এই বিশ্বকাপে একমাত্র অপরাজিত দল ভারত। সেমিফাইনালেও একই ছন্দে থাকতে চায় আয়োজকরা।

এদিকে, সবশেষ দুই বিশ্বকাপের ফাইনালে খেলেছে নিউজিল্যান্ড। ভারতকে হারিয়ে টানা তৃতীয় ফাইনালে যাওয়ার পরিকল্পনাই করছে কিউইরা।

অবশ্য ম্যাচটি মাঠে গড়ানোর আগে শুরু হয়েছে পিচ বিতর্ক। নির্ধারিত পিচ পরিবর্তন করে ভারতকে সুবিধা দিতে আলাদা ২২ গজ বাছাইয়ের অভিযোগ তুলেছে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন। এছাড়া ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসও আরেক প্রতিবেদনে জোর করে রোহিত শর্মারা ওই পিচের ঘাস কাটিয়েছেন বলে জানিয়েছে। যেখানে পিচ মন্থর হয়ে বাড়তি সুবিধা করে দিতে পারে স্পিনারদের।

টস জিতে রোহিত বলেন, দেখে ভালো পিচ মনে হচ্ছে। তবে স্লোয়ারও হতে পারে কিছুটা। যাইহোক, আমরা ভালো করতে চাই। আজকের দিনটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ, নিউজিল্যান্ডও বেশ ধারাবাহিক দল।

অন্যদিকে, কিউইরাও আগে ব্যাট করতে চেয়েছিল বলে জানান অধিনায়ক কেইন উইলিয়ামসন। তিনি বলেন, মনে হচ্ছে এটা আগের ব্যবহৃত পিচ। শুরু থেকেই আমরা ভালো বল করতে চাই, পরে হয়তো কুয়াশাও থাকতে পারে। চার বছর আগেও একই পরিস্থিতি ছিল, শুধু লোকেশনটা ভিন্ন।

ভারতের একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

নিউজিল্যান্ডের একাদশ
ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেইন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, টম ল্যাথাম (উইকেটরক্ষক), ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও লকি ফার্গুনসন।

error: Content is protected !!