হোম » খেলা » খেলাধুলাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে: মেয়র আলী আকসাদ

খেলাধুলাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে: মেয়র আলী আকসাদ

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু বলেছেন, সমাজ থেকে মাদক নির্মূলে খেলাধুলার বিকল্প নেই। এজন্য যুবকদের খেলাধুলায় বেশি বেশি মনোনিবেশ করাতে হবে। কেবল মাত্র খেলাধুলাই পারে মাদকমুক্ত সমাজ গড়তে।
শুক্রবার রাতে পৌর এলাকার ধলাইরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ১৬ দলীয় এক হা-ডু-ডু টুর্নামেন্টের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এসময় মেয়র মো. আলী আকসাদ ঝন্টু আরও বলেন, ‘গ্রাম-বাংলার প্রাচীন খেলা হা-ডু-ডু একটি নির্মল আনন্দদায়ক খেলা। তবে ঐতিহ্যবাহী এ খেলাটি এখন গ্রাম-বাংলা থেকে হারিয়ে যেতে বসেছে। রূপ নিয়েছে কেবল আনুষ্ঠানিকতায়। তবে সেই হারিয়ে যাওয়া খেলা ফিরিয়ে আনতে এলাকাবাসী যে উদ্যোগ নিয়েছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই।’
খেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাঁচুড়িয়া ইউপি চেয়ারম্যান এস এম মিজানুর রহমান ও তরুণসমাজ সেবক মো. ইব্রাহিম হোসেন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা পৌরসভার কাউন্সিলর নুর ইসলাম শেখ, মো. শাহাবুল আলম প্রমুখ।
খেলায় আলফাডাঙ্গা পৌরসভার কলেজপাড়া হা-ডু-ডু দল ও পাশ্ববর্তী বোয়ালমারী উপজেলার মাগুরা হা-ডু-ডু দল অংশ নেয়। পরে নির্ধারিত সময়সীমা শেষে আলফাডাঙ্গা পৌরসভার কলেজপাড়া হা-ডু-ডু দল ৪-১ গোলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন অর্জন করে।
খেলা শেষে চ্যাম্পিয়ন দলকে একটি ৩২ ইঞ্চি এলইডি টিভি ও রানার্সআপ দলকে ২৪ ইঞ্চি এলইডি টিভি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।
এদিকে বিলুপ্তপ্রায় এ খেলা দেখতে ভিড় জমান বিভিন্ন এলাকার কয়েক হাজার দর্শক। এ ধরনের খেলার আয়োজনের মধ্য দিয়ে গ্রাম-বাংলার ঐতিহ্য ধরে রাখার পাশাপাশি গ্রামের মানুষের আনন্দ বিনোদন দেওয়ার লক্ষ্য ছিল আয়োজকদের।
error: Content is protected !!