হোম » খেলা » তামিমের ফেরা নিয়ে মাশরাফি, ‘এ দেখাই শেষ দেখা নয়’

তামিমের ফেরা নিয়ে মাশরাফি, ‘এ দেখাই শেষ দেখা নয়’

আওয়াজ অনলাইন: হঠাৎ ব্যক্তিগত উদ্যেগে সাংবাদিক সম্মেলনে ডেকে অশ্রুসিক্ত নয়নে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন বাংলাদেশের ওয়ানডে ক্যাপ্টেন তামিম ইকবাল। চট্রগ্রামে আফগানদের বিপক্ষে প্রথম ওয়ানডে হারের রেশ কাটতে না কাটতেই তামিমের আকস্মিক অবসরের সিদ্ধান্তে হতবাক হয়ে পড়েছিল গোটা দেশের ক্রিকেটপ্রেমী মানুষ। তবে এক দিনের মাথায় প্রধানমন্ত্রীর নির্দেশে অভিমান ভেঙ্গে আবারও জাতীয় দলে ফিরলেন দেশসেরা এই ওপেনার।

শুক্রবার (৭ জুলাই) বিকেল ৩টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন তামিম ইকবাল। এসময় তার সাথে ছিলেন টাইগার সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা ও তামিমের স্ত্রী আয়েশা সিদ্দিকা। এর কিছুক্ষণ পরেই গণভবনে ডাক পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপনের।

এরপর প্রধানমন্ত্রীর বাসভবন থেকে বের হয়ে জাতীয় দলে ফিরে আসার কথা গণমাধ্যমকে নিশ্চিত করেন তামিম। তবে আফগানিস্তানের বিপক্ষে চলমান সিরিজে থাকছেন না বাঁহাতি এই ব্যাটার। আপাতত তিনি দেড় মাসের বিশ্রামে থাকবেন বলে জানা গেছে। ফলে এশিয়া কাপে অধিনায়ক হয়েই মাঠে ফিরবেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

এদিন, প্রধানমন্ত্রীর বাসভবন থেকে বেরিয়ে তামিম ইকবাল ও বিসিবি সভাপতি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বললেও মাশরাফি বলেননি।

এদিকে তামিমের অবসর ভেঙে ফেরার ঘোষণার কিছুক্ষণ পরেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোষ্ট করেন মাশরাফি। যেখানে প্রধানমন্ত্রীর সাথে তোলা দুইটি ছবি শেয়ার করেন ম্যাশ। ক্যাপশনে তিনি লেখেন, ‘আবার দেখা হবে, এ দেখাই শেষ দেখা নয় ইনশাআল্লাহ’।

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান, মাশরাফি বিন মর্তুজা ও সস্ত্রীক তামিম ইকবাল । ছবি: ফেসবুক

এর আগে তামিমের অশ্রুসিক্ত বিদায়ের ঘোষণায় আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন মাশরাফি। সেসময় তিনি ফেসবুকে লেখেন, ‘তোকে যতটুকু চিনি, তাতে তোর এই সিদ্ধান্তকে আমি অনায়াসে পোস্টমর্টেম করতে পারতাম। কিন্তু তা করব না, কারণ ওই যে, তোর নিজস্ব সিদ্ধান্তকে অবশ্যই সম্মান জানানো উচিত।’ এসময় তিনি তামিম কোনো চাপে অবসর নিয়েছেন কি না, সে প্রশ্নও রাখেন।

অভিমান ভেঙ্গে তামিমের সিদ্ধান্ত প্রত্যাহারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ঘোষণা দেয়ার পর থেকে অভিমান করে ধরাছোঁয়ার বাইরেই ছিলেন তামিম। মুঠোফোনে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন হতে শুরু করে অন্যান্য কোনো কর্মকর্তা যখন তাকে খুঁজে পাচ্ছিলেন না, তখন তামিমের সঙ্গে যোগাযোগ করেন মাশরাফি।

প্রধানমন্ত্রীর নির্দেশেই তামিমকে গণভবনে নিয়ে গিয়েছিলেন মাশরাফি। সেখানে প্রায় দুই ঘণ্টাব্যাপী আলোচনার পর মান ভাঙে তামিমের। প্রধানমন্ত্রীর নির্দেশ গণমাধ্যমে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহারের ঘোষণা দেন তিনি।

error: Content is protected !!