হোম » খেলা » ২০২৬ বিশ্বকাপ খেলবো না, দেখবো: মেসি

২০২৬ বিশ্বকাপ খেলবো না, দেখবো: মেসি

আওয়াজ অনলাইন: ক্যারিয়ারে সবকিছুই অর্জন করে ফেলেছিলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন এই তারকার আক্ষেপ ছিল কেবল আন্তর্জাতিক শিরোপা নিয়ে।

সেটিও পূর্ণ করলেন ২০২১ সালে কোপা আমেরিকা জয় করে। এরপর বাকি ছিল বিশ্বকাপ। সেটিও করে দেখালেন।  ২০২২ কাতার বিশ্বকাপ জিতে নিজেকে নিয়ে গেলেন অনন্য উচ্চতায়।

এত এত অর্জনে ভরপুর মেসিকে তাইতো বলা হয় বিশ্বের সেরা ফুটবলার। ষোলোকলা পূর্ণ করা এই তারকাকে নিয়ে অবশ্য ভক্তদের সব চাওয়াই এখন পূর্ণ। তবে চাওয়ার তো আর শেষ নেই। সবার চাওয়া ছিল মেসি খেলবেন পরবর্তী বিশ্বকাপেও। কিন্তু সেই আশা আর থাকল না। ২০২৬ বিশ্বকাপে যে খেলবেন না সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ড, নিজেই তা জানিয়ে দিলেন।

সম্প্রতি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে চীনে অবস্থান করছে আর্জেন্টিনা। দেশটির সংবাদমাধ্যম ‘টাইটান স্পোর্টস’এ এক কুইজে অংশগ্রহণ করেন মেসি। সেখানে তাকে প্রশ্ন করা হয় ২০২৬ বিশ্বকাপ নিয়ে। জবাবে তিনি জানিয়ে দেন নিজের সিদ্ধান্তের কথা।

আর্জেন্টাইন ফরোয়ার্ড বলেন, ‘আমার মনে হয় না (পরবর্তী বিশ্বকাপ খেলবো)। ওটা ছিল (কাতার বিশ্বকাপ) আমার শেষ বিশ্বকাপ। আমি দেখতে চাই সবকিছু কেমন যাচ্ছে। কিন্তু মূল কথা হলো, পরবর্তী বিশ্বকাপ আমি খেলতে যাচ্ছি না। ’

মেসি জানিয়েছেন ‘সেখানে (স্টেডিয়ামে) বসে খেলা দেখতে পছন্দ করবেন’, কিন্তু নিজে ‘অংশগ্রহণ করবেন না। আর্জেন্টাইন সুপারস্টারের এই সিদ্ধান্ত অবশ্য নতুন নয়। কাতার বিশ্বকাপের পরপরই তিনি জানিয়েছেন পরবর্তী বিশ্বকাপে না খেলার কথা। তখন যদিও ভক্তরা সেটি মেনে নেননি। কিন্তু এখন মানতেই হবে, নিজের সিদ্ধান্তে অটুট আছেন সাবেক এই বার্সেলোনা লিজেন্ড।

error: Content is protected !!