হোম » খেলা » ত্রিমুকুট জয়ের অসাধারণ কীর্তি গড়লো ম্যানসিটি

ত্রিমুকুট জয়ের অসাধারণ কীর্তি গড়লো ম্যানসিটি

আওয়াজ অনলাইন: অবশেষে স্বপ্নপূরণ। দীর্ষদিন অপেক্ষার পর ম্যানচেস্টার সিটির হাতে ধরা দিলো সোনার হরিণ। রোমাঞ্চকর ফাইনালে ইন্টার মিলানকে ১-০ গোলে হারিয়ে ইস্তানবুলের ঝলমলে আলোয় শিরোপা উৎসব করলো সিটিজেনরা। সেইসঙ্গে ইউরোপে শ্রেষ্ঠত্যের মুকুট পেলেন পেপ গার্দিওলা।

শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে ইস্তানবুলের আতার্তুক স্টেডিয়ামে বাঁধভাঙা উদযাপন। হবেই না কেন? এই একটা উদযাপনের জন্য কত অপেক্ষাই না করেছে ইংল্যান্ডের আকাশি-নীল সমর্থকরা।

টুর্নামেন্টজুড়ে একচ্ছত্র আধিপত্য দেখিয়ে ফাইনালে ওঠে ম্যানচেস্টার সিটি। তবে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে শুরুর দিকে নিজেদের হারিয়ে খুঁজছিল দলটি। প্রতিপক্ষের ছোট ছোট চ্যালেঞ্জে শক্তি হারানো, ধারহীন ফুটবল ও আক্রমণও ছিল দৃষ্টিকটু।

এছাড়া সিটি ডিফেন্সে মাঝে মাঝে কাঁপন ধরায় ইন্টার মিলান। প্রথমার্ধে মধ্যমাঠের সেনাপতি বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি-ব্রুইনার চোট বিপদ ঘনিয়ে আসে সিটির আকাশে।

মধ্য বিরতিতে গার্দিওলার মন্ত্রেই আবারও পাল্টাতে শুরু করে দৃশ্যপট। ছন্দ খুঁজে পায় হ্যালন্ড-গ্রিলিশরা। ম্যাচের ৬৮ মিনিটে পেনাল্টি স্পটের ফাঁকায় বল পেয়ে জোড়ালো শটে লক্ষভেদ করেন রদ্রি।

বাকি সময়ে ম্যাচে ফেরার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ইন্টার মিলান। এই এক গোলের লিড ধরে রেখেই শিরোপা নিশ্চিত করে পেপ গার্দিওলার শিষ্যরা। এরইসঙ্গে শেষ হয় বহু বছরের অপেক্ষা।

ইংলিশ ফুটবলে দ্বিতীয় এবং ১৯৯৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের পর প্রথম দল হিসেবে ত্রিমুকুট জয়ের অসাধারণ কীর্তি গড়লো ম্যানচেস্টার সিটি।

error: Content is protected !!