হোম » খেলা » আব্দেলহামিদ-আবুখলালের গোলে বেলজিয়ামের বিপক্ষে মরক্কোর জয়

আব্দেলহামিদ-আবুখলালের গোলে বেলজিয়ামের বিপক্ষে মরক্কোর জয়

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপের গ্রুপ পর্বে বেলজিয়াম কখনো আফ্রিকান দেশের বিপক্ষে হারেনি। হারেনি প্রথম রাউন্ডে খেলা নিজেদের শেষ ৮ ম্যাচেই। কিন্তু বিশ্বকাপে নিজেদের ৫০তম ম্যাচটিতে ভেঙে গেল অপরাজেয় ধারা। আজ মরক্কোর কাছে ২–০ গোলে হেরে গেছে গতবারের সেমিফাইনালিস্টরা।

কর্নার থেকে ৭৩ মিনিটে আব্দেলহামিদ সাবিরির নেওয়া দুর্দান্ত এক শটে গোল নিশ্চিত হয় মরক্কোর। এরপর অতিরিক্ত সময়ে জাকারিয়া আবুখলালের করা গোলের সুবাদে বেলজিয়ামের বিপক্ষে ২-০ ব্যবধানে জিতে যায় মরক্কো।

উত্তর আফ্রিকার এই স্বাধীন দেশটি কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে।

অন্যদিকে বেলজিয়াম নিজেদের প্রথম ম্যাচে কানাডাকে ১-০ গোলে হারায়। রোববার বেলজিয়াম জয় পেলে তাদের শেষ ষোলোতে খেলা নিশ্চিত হতো।

কিন্তু সহজ সমীকরণের ম্যাচে খেলতে নেমে শুরু থেকেই মরক্কোর মুহুর্মুহু চাপের মধ্যে থাকে বেলজিয়াম। গোলের উদ্দেশ্যে আক্রমণ করার চেয়ে তাদের প্রতিরোধেই বেশি সময় কাটাতে হয়।

প্রথমার্ধের অতিরিক্ত সময়েও গোল করেছিল মরক্কো। কিন্তু অফসাইডের কারণে সেই গোলটি শেষপর্যন্ত বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে মাঠের ডান প্রান্তের কর্নার থেকে আব্দেলহামিদের দুর্দান্ত শট প্রতিপক্ষের গোলকিপারকে ফাঁকি দিয়ে সরাসরি জালে গিয়ে ঠেকে। গোলের উল্লাসে মাতে মরক্কো।

ম্যাচের অতিরিক্ত সময়ে জাকারিয়া আবুখলালের জোরালে শটে গোল নিশ্চিত হলে ২-০তে জিতে যায় মরক্কো।

‘এফ’ গ্রুপের ম্যাচটিতে হেরে গেলেও অবশ্য এখনো দ্বিতীয় রাউন্ডের ওঠার পথ খোলা আছে বেলজিয়ামের। প্রথম ম্যাচে কানাডাকে হারানোর সুবাদে দলটির পয়েন্ট ৩। আর ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করা মরক্কোর পয়েন্ট এখন ৪।

###SSS

error: Content is protected !!