হোম » খেলা » ওয়ানডে সিরিজ শুরু, টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ওয়ানডে সিরিজ শুরু, টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আওয়াজ অনলাইন : টি-টোয়েন্টি সিরিজের পর শুরু হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা। স্বভবতই বাংলাদেশকে ফিল্ডিংয়ে নামতে হচ্ছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর দু’টায় টস করতে নামেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। সেখানে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি সিরিজের শেষটা মনমতো হয়নি বাংলাদেশ দলের জন্য। লঙ্কানদের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের সম্ভাবনা ছিল। সেটা কাজে লাগানো যায়নি। ২-১ ব্যবধানে সিরিজ হারের পর এবার ওয়ানডে সিরিজে নতুন শুরুর আশা স্বাগতিকদের।

নিজেদের লাকি গ্রাউন্ড হিসেবে খ্যাত চট্টগ্রামে নিজেদের প্রিয় ফরম্যাট ওয়ানডেতে লঙ্কানদের মুখোমুখি শান্তরা।

ম্যাচটিতে ৫ জন বোলার নিয়ে খেলছে লঙ্কানরা। বাংলাদেশও ৫ জন বোলার নিয়ে নেমেছে। যেখানে ২ জন স্পিনার ও ৩ জন পেসার খেলছেন।

টস শেষে অধিনায়ক কুশল বলেন, ‘উইকেট দেখে ভালো মনে হয়েছে। পরে বল করে প্রতিপক্ষের ওপরে চাপ তৈরি করতে পারব। আমরা মনে করি, এই উইকেটে ২৮০ এর ওপরে রান করা সম্ভব। আমাদের ওপেনার এবং মিডল অর্ডার প্রথম ২০ ওভারে ভালো করতে পারলে আমরা সে লক্ষ্যে পৌঁছাতে পারব।’

বাংলাদেশের দলপতি শান্ত বলেন, ‘আমাদের চেজ করতে সমস্যা নেই। মনে হচ্ছে, ভালো উইকেট। মাঝে মধ্যে রাতে কিছুটা ডিউ হতে পারে। আমরা নিউজিল্যান্ডে ভালো ক্রিকেট খেলেছি। আজকে নতুন হলেও আমরা পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এগিয়ে যেতে চাই। নতুন দিন, নতুন ম্যাচে আমরা ভালো ক্রিকেট খেলার আশা করছি।’

এখন পর্যন্ত ৫৪টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা। এরমধ্যে টাইগাররা ১০টিতে এবং লঙ্কানরা ৪২টি জিতেছে। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়। পরিসংখ্যান অনুযায়ী বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কাই এগিয়ে। কিন্তু ২০১৫ সালের বিশ্বকাপের পর পরিস্থিতি পাল্টে যায়। শ্রীলংকার আধিপত্য চুরমার করে বেশ কিছু ম্যাচ জিতেছে টাইগাররা।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও তানজিম হাসান সাকিব।

শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিশাঙ্কা, আবিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জেনেথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহেশ থিকশানা, প্রমোদ মাদুশান, দিলশান মাদুশঙ্কা ও লাহিরু কুমারা।

error: Content is protected !!