হোম » খেলা » ছন্নছাড়া ব্যাটিংয়ে অল্পতেই থামল সিলেট

ছন্নছাড়া ব্যাটিংয়ে অল্পতেই থামল সিলেট

আওয়াজ অনলাইন: দলীয় ৩৯ রানে টপ অর্ডারের পাঁচ ব্যাটারকে হারিয়ে বেশ চাপে পড়ে সিলেট স্ট্রাইকার্স। তবে, দুই হার্ড হিটার ব্যাটার বেনি হাওয়েল-বেন কাটিংয়ের ব্যাটিং দৃঢ়তায় সেই চাপ সামলে রংপুর রাইডার্সের বিপক্ষে সম্মানজনক পুঁজি গড়েছে সিলেট।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১২০ রান তোলে সিলেট। ব্যাট হাতে সর্বোচ্চ ৪৩ রান করেন বেনি হাওয়েল।

মিরপুরের পিচে গত কয়েক ম্যাচে পরে ব্যাট করা দলই জিতেছে। সেই বিবেচনায় টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় রংপুর। আগে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মোহম্মদ মিথুন জুটি গড়তে পারেননি।

দলীয় ১৩ রানের মাথায় মেহেদী হাসানের বলে কিছুটা এগিয়ে এসে খেলতে গিয়ে রান আউট হন মিথুন। তিন বল খেলেও পাঁচ রানের বেশি করতে পারেনি ডানহাতি এই ব্যাটার। তার বিদায়ের পর অনেকটা অবাক করেই ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামেন সিলেট অধিনায়ক মাশরাফী।

মাশরাফীকে ওপরে ব্যাটিং করিয়েও খুব একটা লাভ হয়নি। দলীয় ২৪ রানের মাথায় রান আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। সাত বলে মাশরাফীর ব্যাট থেকে আসে ৬ রান। মাশরাফীর বিদায়ের পর মারকুটে ব্যাটার ইয়াসির রাব্বিও ক্রিজে থিতু হতে পারেননি।

দলীয় ৩৩ রানের ইয়াসিরের বিদায়ে তৃতীয় উইকেট হারায় সিলেট। ছয় বলে ৯ রান করেন এই ডানহাতি ব্যাটার। ইয়াসিরের বিদায়ের ৩ রানের মাথায় ফেরেন উইকেটরক্ষক ব্যাটার জাকির হাসান। চার বলে মাত্র ১ রান আসে তার ব্যাট থেকে। জাকিরের বিদায়ের পর দ্রুতই আরও এক উইকেট হারায় সিলেট।

দলীয় ৩৯ রানে পাঁচ ব্যাটারকে হারিয়ে সিলেটের বড় স্কোরের আশা কার্যত শেষ হয়ে যায়। পরবর্তীতে বেন কার্টিং ও বেনি হাওয়েলের ব্যাটে ম্যাচে ফেরে সিলেট। এই জুটিতে যোগ হয় ৬৮ রান। দলীয় ১০৭ রানের মাথায় রিপন মন্ডলের বলে রনি তালুকদারের হাতে ধরা পড়েন কাটিং। আউটের আগে তার ব্যাট থেকে আসে ৩১ বলে ৩১ রান।

বেনি হাওয়েলের দৃঢ়তায় শেষমেশ ১২০ রানে থামে সিলেট। রংপুরের হয়ে বল হাতে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন রিপন মন্ডল ও মেহেদী হাসান।

সংক্ষিপ্ত স্কোর :

সিলেট স্ট্রাইকার্স : ২০ ওভারে ১২০/৮ (শান্ত ১৪, মিথুন ৫, মাশরাফী ৬, ইয়াসির ৯, জাকির ১, বেনি ৪৩, কাটিং ৩১, তানজিম ২, দুশান ১, রিচার্ড ১; ওমরযাই ২-০-১০-০, মেহেদী ৪-০-১৮-২, হাসান ৩-০-২৬-০, নবী ৪-০-১৭-১, হাসান ৪-১-২৯-১, মন্ডল ৩-০-১৯-২)

error: Content is protected !!