হোম » ধর্ম » বগুড়ায় শুরু হলো তাবলীগ জামায়াতের জেলা ইজতেমা

বগুড়ায় শুরু হলো তাবলীগ জামায়াতের জেলা ইজতেমা

রায়হানুল ইসলাম, বগুড়া : ২১ ডিসেম্বর ২০২৩ বৃহস্পতিবার থেকে বগুড়ায় শুরু হয়েছে তিনদিন ব্যাপী তাবলীগ জামায়াতের বগুড়া জেলা ইজতেম।
উক্ত ইজতেমায় অংশ নিতে নিতে জেলার বিভিন্ন উপজেলা সহ জেলার বাইরে থেকেও লোকজনকে আসতে দেখা গেছে। বৃহস্পতিবার ফজরের নামাজের পর থেকে শুরু হওয়া ইজতেমা শনিবার পর্যন্ত চলবে।
আগত সকল মুসল্লিদের জন্য করা হয়েছে আলাদা থাকার স্থান ও কঠোর নিরাপত্তার ব্যবস্থা।
পুরো ইজতেমা মাঠকে ২১টি খিত্তা (স্থানে) ভাগ করা হয়েছে। ইজতেমা মাঠের প্রবেশ মুখে বসানো হয়েছে পুলিশের একটি অস্থায়ী কন্ট্রোল রুম । যেখান থেকে পুরো ইজতেমার উপরে সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে। এছাড়াও রয়েছে পুলিশের বিভিন্ন গোয়েন্দা শাখার লোকজন। পুরো ইজতেমা মাঠের নিরাপত্তার জন্য নেয়া হয়েছে কয়েক স্তরের ব্যবস্থা। মাঠে সাদা পোশাকেও পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছে। ইজতেমায় আগত মুসুল্লীদের পানি সরবরাহের সুবিধার্থে বসানো হয়েছে অস্থায়ী পানির ট্যাংক। পয়নিঃষ্কাশনের জন্য অস্থায়ীভাবে তৈরি করা হয়েছে টয়লেট।
পানির জামায়াতের জিম্মাদার জিয়াউল হক বলেন, আমরা হযরত মাওলানা সাদ কান্দালোভী নিজামউদ্দিন এর অনুসারী।আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে শনিবার।  আয়োজকদের ধারণা এই মুনাজাতে প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ অংশগ্রহণ করবে।
error: Content is protected !!