হোম » ধর্ম » ধুনটে তিনদিনের বিশ্ব ইজতেমা শুরু

ধুনটে তিনদিনের বিশ্ব ইজতেমা শুরু

এম.এ রাশেদ, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার ধুনটে প্রতিবারের ন্যায় এ বছরও তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। ৭ই ডিসেম্বর বৃহস্পতিবার উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম উচ্চ বিদ্যালয়ের সামনে বিশাল মাঠে ভোর হতে ৪৫তম এ বিশ্ব ইজতেমা শুরু হয়।
এতে ঢাকা থেকে আগত কাকরাইল মসজিদের মেহমান মাওলানা মুফতি রেজাউল করিম উদ্বোধনী বয়ান পেশ করেন। প্রতিদিন নামাজের শেষে বিভিন্ন দেশ বিদেশ হতে  আগত মেহমানরা সমাবেত মুসল্লী ভাইদের উদ্দেশ্যে কোরআন হাদিসের  আলোকে দ্বীনি বয়ান পেশ করবেন। অন্যান্য বারের মত ইজতেমা ময়দানে দূরদূরান্ত থেকে এবারও হাজার হাজার মেহমান উপস্থিত হয়েছেন। মেহমানগন তাদের সঙ্গে আনা প্রয়োজনীয় জিনিসপত্র সহ নিজ নিজ তাবুতে অবস্থান নিয়েছেন। বিশ্ব ইজতেমা উপলক্ষে অনেক স্থানীয় দোকানীরা পাশেই শীতের কাপড়,খাবার হোটেল, টুপি, আতর ও কুরআন হাদিসের বই সহ নানা প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান নিয়ে বসেছে।
বিশ্ব ইজতেমা আয়োজক কমিটি জানান, ইজতেমায় আসা তাবলীগ জামায়াতের সাথী ভাইদের সকল সুবিধার জন্য কমিটির পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি আরও জানান, প্রতি বছরের মত এবারও সৌদি আরব, মালয়েশিয়া, মরোক্ক সহ দেশ-বিদেশের মুসুল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। এ ইজতেমা ময়দানে থেকে তাবলীগের সাথী ভাইয়েরা জামায়াত গঠন শেষে দেশব্যাপী দাওয়াত পৌঁছে দিয়ে রাজধানীর টঙ্গীতে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমায় শরিক হবে। আগামী ৯ই ডিসেম্বর শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমা শেষ হবে।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক খান জানান, ইজতেমা ময়দানে প্রশাসনের ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া ফায়ার সার্ভিসের একটি টিমও সেখানে কাজ করছে।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, সরুগ্রাম বিশ্ব ইজতেমা ময়দানে একটি ভ্রাম্যমান পুলিশ কন্ট্রোলরুম স্থাপন করেছি। এছাড়াও প্রাথমিক চিকিৎসার জন্য মেডিকেল টিম গঠন করা করা হয়েছে।
error: Content is protected !!