হোম » রাজনীতি » নোয়াখালীর ৬ জাতীয় পার্টির মনোনয়ন পেলেন যারা

নোয়াখালীর ৬ জাতীয় পার্টির মনোনয়ন পেলেন যারা

মোহাম্মদ হানিফ, নোয়াখালী প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের মধ্য থেকে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে জাতীয় পার্টি। সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর বনানীতে অবস্থিত চেয়ারম্যানের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রার্থী তালিকা ঘোষণা করেন পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। এর মধ্যে নোয়াখালীর ৬টি আসন রয়েছে।
ঘোষণা অনুযায়ী নোয়াখালী-১ (চাটখিল উপজেলা) ফজলুল করিম মো. ইয়াসিন, নোয়াখালী-২ (সেনবাগ উপজেলা) মো. তালেবুজ্জামান, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ উপজেলা) ফজলে এলাহী সোহাগ মিয়া, নোয়াখালী-৪ (সদর) মোবারক হোসেন আজাদ, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ উপজেলা) ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ এবং নোয়াখালী-৬ (হাতিয়া) মুশফিকুর রহমান।
জেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি এটিএম ফজলুল করিম বাচ্চু বলেন, দলের কেন্দ্র থেকে নোয়াখালী ছয় আসনের মনোনয়ন ঘোষণা দেওয়া হয়েছে। আমাকে নোয়াখালী-১ থেকে দল মনোনয়ন দিয়েছে। এ আসনে বিকল্প হিসেবে চাটখিল উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. ইয়াছিনের নামও রাখা হয়েছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আসনে মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ও নোয়াখালী-৫ আসনের সমন্বয়ক ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ রুবেল।
তিনি বলেন, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে জাতীয় পার্টির ভোট ব্যাংক রয়েছে। এখানে ১৯৮৬ সালে হাসনা জসীমউদ্দিন মওদুদ ও ১৯৯১ সালে ব্যারিস্টার মওদুদ আহমদ কারাগারে থেকেও জাতীয় পার্টির সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।
এদিকে, ৩০০ আসনের মধ্যে ২৮৯টিতে প্রার্থীর নাম ঘোষণা করেছে জাপা। বাকি ১১টি আসনে প্রার্থীর নাম পরে ঘোষণা করা হবে বলে জানান চুন্নু। ঘোষিত তালিকায় দেখা যায়, রংপুর-৩ ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।
অন্যদিকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সম্মানে ময়মনসিংহ-৪ আসনে কাউকে মনোনয়ন দেয়নি দলটি। এর আগে গত শুক্রবার (২৪ নভেম্বর) বনানীর জাতীয় পার্টির কার্যালয়ে রংপুর ও রাজশাহী বিভাগের দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়।
এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে গত ২০ নভেম্বর থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে জাপা। ২৩ নভেম্বর ছিল ফরম বিক্রির শেষ দিন। পরে তা শুক্রবার (২৪ নভেম্বর) বিকেল পর্যন্ত বাড়ানো হয়।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে।

Loading

error: Content is protected !!