হোম » রাজনীতি » বগুড়ায় আওয়ামী লীগের শান্তি মিছিল ও সমাবেশ

বগুড়ায় আওয়ামী লীগের শান্তি মিছিল ও সমাবেশ

এম এ রাশেদ, বগুড়া জেলা প্রতিনিধি : সারা দেশব্যাপী বিএনপি-জামায়াতের অবরোধের নামে অগ্নি-সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বগুড়ায় শান্তি মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।
বুধবার (৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় জেলা সদরের বনানী ও মাটিডালি এলাকায় এই শান্তি মিছিল ও সমাবেশ করা হয়েছে। এদিন শহরতলী বনানী স্ট্যান্ড এলাকায় এ সমাবেশে নেতৃত্ব দেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু।
অপর দিকে শহরের মাটিডালি মোড়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর নেতৃতে প্রতিবাদ সমাবেশ করা হয়। শহরতলীর বনানী সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু। সভাপতির বক্তব্যে তিনি বলেন, গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের নামে বিএনপি-জামায়াত যেটা করেছেন সেটা কখনো দেশবাসীর কাম্য ছিলো না।
তারেক রহমান বিদেশে বসে তার নির্দেশে ক্যাডারেরা পুলিশকে মেরেছে, সাংবাদিকদের মেরেছে, যানবাহনে অগ্নিসন্ত্রাস করছে। পুলিশ ধৈর্যর পরিচয় দিয়েছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। আগামীতে শেখ হাসিনার অধীনেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বাদশ সংসদ নির্বাচন বাঞ্চালের চেষ্টা চলছে। নির্বাচন বাঞ্চাল করার চেষ্টা করা হলে বিএনপি কে ছাড় দেওয়া হবে না।
জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনির সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, শাহ্ আখতারুজ্জামান ডিউক, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, সাধারণ সম্পাদক আবু ওবাইদুল হাসান ববি, শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু দিলীপ কুমার চৌধুরী, আলমগীর হোসেন স্বপন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান সাহীন, সহ-সভাপতি আবু জাফর সিদ্দিক রিপন, সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত, শ্রমিক লীগ নেতা আব্দুস সালাম, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, জেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় প্রমুখ।
এর আগে বনানী এলাকায় বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে শান্তি মিছিল করে আওয়ামী লীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এদিকে একই সময়ে শহরের মাটিডালি এলাকায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর নেতৃত্বে বিএনপি-জামায়াতের অবরোধের নামে অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও মিছিল করা হয়েছে।
এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, তপন চক্রবর্ত্তী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা প্রমুখ। সমাবেশ শেষে প্রতিবাদ মিছিল মাটিডালির বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।
error: Content is protected !!