হোম » রাজনীতি » জেল হত্যার বহু বছর পেরিয়ে গেলেও আমাদের হৃদয়ে এখনো রক্তক্ষরণ হয়: এমপি সৈয়দা লিপি

জেল হত্যার বহু বছর পেরিয়ে গেলেও আমাদের হৃদয়ে এখনো রক্তক্ষরণ হয়: এমপি সৈয়দা লিপি

শাহজাহান সাজু,কিশোরগঞ্জ: আজ ৩ নভেম্বর শোকাবহ ৪৮ তম জেল হত্যা দিবস।পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় রচিত হয় এই দিনে।৩ নভেম্বর মধ্যরাতে ঢাকার কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী, হ্যাঁ এইচএম কামরুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়।
মুক্তিযুদ্ধের শত্রুরা সেদিন দেশ মাতৃকার সেরা সন্তান এই জাতীয় চার নেতার বুকে গুলি চালিয়েই ক্লান্ত হয়নি।কাপুরুষের মত গুলিবিদ্ধ দেহকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে ক্ষত-বিক্ষত করে একাত্তরের পরাজয়ের জ্বালা মিটিয়েছিল। ইতিহাসের এই নিষ্ঠুর হত্যাযজ্ঞের ঘটনায় শুধু বাংলাদেশের মানুষই নয়, স্তম্ভিত হয়েছিল গোটা বিশ্ব। কারাগারের নিরাপদ আশ্রয়ে থাকা অবস্থায় বর্বরচিত এ ধরনের হত্যাযজ্ঞ পৃথিবীর ইতিহাসে বিরল।
জেল হত্যা দিবস উপলক্ষে মহান মুক্তিযুদ্ধের অগ্রসেনানী, বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য কন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের স্নেহের ছোট বোন, কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি প্রতিবেদককে বলেন, ৩ নভেম্বর জেল হত্যা দিবস আমাদের পরিবারের জন্য এক বেদনা বিদূর দিন।জেল হত্যার বহু বছর পেরিয়ে গেলেও আমাদের হৃদয়ে এখনো রক্তক্ষরণ হয়।
আমি গর্ব করে বলতে পারি আমার পিতা শহীদ সৈয়দ নজরুল ইসলাম বঙ্গবন্ধুর সহকর্মী ও বিশ্বস্ত সহযোদ্ধা ছিলেন।দুজনের আত্মার গভীর থেকে গভীর সম্পর্ক ছিল।বঙ্গবন্ধুকে হত্যা করার পরবর্তী সময়ে আমর পিতাকে অনেক লোভ লালসা ও ভয়ভীতি দেখিয়েছিল ষড়যন্ত্রকারীরা।
কিন্তু কোন কিছুতেই তিনি মাথা নত করেননি, আমার পিতা বঙ্গবন্ধুর প্রতি অগাধ বিশ্বাস ও অবিচল থেকেই নিজের জীবন বিসর্জন দিয়েছেন।পিতা শহীদ সৈয়দ নজরুল ইসলামের ৪৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংসদ সদস্য বলেন, আপনারা সকলেই আমার আব্বার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া করবেন।তাকে যেন মহান আল্লাহ রাব্বুল-আলামিন বেহেস্ত নসিব দান করেন।আজ জেল হত্যা দিবস উপলক্ষে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগ সকল উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
error: Content is protected !!