হোম » রাজনীতি » রাজশাহী-৬ আসনে জনসমুদ্রে ভাসছে নৌকা

রাজশাহী-৬ আসনে জনসমুদ্রে ভাসছে নৌকা

আবুল হাশেম, রাজশাহী বিভাগীয় প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ৫৬, রাজশাহী-৬ আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী টানা তিন বারের এমপি ও দুই বারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম। তার নৌকা প্রতীকের পক্ষে ব্যপক প্রচারণা চালিয়েছেন উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।
প্রতিদিনই আচরণ বিধি মেনে মাইকিং, জনসভা, উঠান বৈঠক, মিছিল, পথসভা, মতবিনিময় সভা, কুশল বিনিময় সভার মাধ্যমে নৌকার পক্ষে ভোট চেয়েছেন তারা। নির্বাচনী প্রচারনা অংশ হিসেবে নেতাকর্মীরা নির্বাচনী লিফলেট নিয়ে ছুটেছেন ভোটারদের ঘরে ঘরে।
প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকিং করা হয়েছে। তাছাড়া ভোটারদের উপস্থিতি বৃদ্ধি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় নিশ্চিত করতে প্রতিনিয়ত উঠান বৈঠক, জনসভা, মিছিল মিটিং, শোভাযাত্রা পথসভা চালানো হয়েছে। নির্বাচনী প্রচারনায় উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতা কর্মীদের সাথে কাজ করে যাচ্ছেন উপজেলার ইউনিয়নের চেয়ারম্যানগণ।
এই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, মো শাহরিয়ার আলম নির্বাচনী প্রচারনায় ব্যস্ত সময় পার করেছেন। প্রচরনার প্রতিদিন উপজেলার প্রতিটি ইউনিয়নে পূর্ব নির্ধারিত সুচী অনুযায়ী উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের উপস্থিতিতে নির্বাচনী জনসভা করেছেন। আর এ সকল নির্বাচনী জনসভায় নৌকার পক্ষে গণজোয়ার সৃস্টি হয়েছে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হচ্ছে শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৮টায়। সেই হিসাবে আজই প্রচারণার শেষ দিন। ফলে শেষ দিনের প্রচারণায় ব্যস্ত রাজনৈতিক দল প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা।
 ৪ জানুয়ারী (বৃহস্পতিবার) বাঘা -চারঘাটে নৌকাকে বিজয়ের লক্ষ্যে বিশাল জনসভার আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। বাঘা- চারঘাট উপজেলায় পৃথক পৃথক ভাবে জনসভায় যোগ দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব মো শাহরিয়ার আলম। জনসমুদ্রে পরিণত হয় জনসভা।তার দলীয় প্রতীক নৌকাকে বিজয়ী করার জন্য এই বিশাল জনসভায় যোগ দেন দুই উপজেলার প্রায় অর্ধলক্ষাধিক মানুষ।” নৌকা নৌকা” স্লোগানে ভরে উঠে জনসভা।
শাহরিয়ার আলম  বলেন, আপনাদের উপস্থিতি আমাকে সিক্ত করেছে, আপনারা যে আমাকে ভালোবাসেন এটাই তার প্রমান। আপনাদের সাথেই যেন থাকতে পারি দোয়া করবেন।আমি চারঘাট বাঘায় এমপি থাকা অবস্থায় স্কুল, কলেজ,মসজিদ মাদ্রাসা, সড়কসহ সকল জায়গায় সর্বোচ্চ উন্নয়নের চেষ্টা করেছি যা দৃশ্যমান। আওয়ামী লীগ সরকার এই দেশের প্রতিটি কোণায় কোণায় উন্নয়ন করেছে। আবার যদি আপনাদের মূল্যবান ভোটটি দিয়ে নৌকাকে বিজয়ী করেন তাহলে সরকার আপনাদের স্মার্ট বাংলাদেশ উপহার দিবে।  উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার বিজয়ের কোন বিকল্প নেই। ৭ জানুয়ারি সকলকে ভোট কেন্দ্রে গিয়ে নিজ নিজ মূল্যবান ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।
উল্লেখ্য,ভারত ও বাংলাদেশের সীমান্তবর্তী উপজেলা বাঘা ও চারঘাট। পদ্মা পাড় ঘেঁষে গড়ে ওঠা এই দুই উপজেলা নিয়ে গঠিত রাজশাহী-৬ আসন। স্বাধীনতার পর এ আসনে বিভিন্ন সময় বিভিন্ন দলের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তবে ১৯৯১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দু’টি উপ-নির্বাচনসহ মোট সাতটি সংসদীয় নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে ৪ বার আওয়ামী লীগ, ২ বার বিএনপি, ১ বার জাতীয় পার্টি ও ১ বার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হন।
error: Content is protected !!