হোম » অন্যান্য বিভাগ » অবৈধ স্বর্ণ পাচারকালে মোটরসাইকেলসহ চুয়াডাঙ্গা  ডিবির হাতে গ্রেফতার ১

অবৈধ স্বর্ণ পাচারকালে মোটরসাইকেলসহ চুয়াডাঙ্গা  ডিবির হাতে গ্রেফতার ১

মো:তারিকুর রহমান স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার লোকনাথপুর গ্রাম থেকে ১ কেজি ৬৩৫ গ্রাম ওজনের আনুমানিক ১ কোটি ৫৪ লাখ টাকা মূল্যের অবৈধ স্বর্ণের গয়নাসহ পাচারকারী আটক করেছে চুয়াডাঙ্গা ডিটেক্টিভ ব্রাঞ্চের (ডিবি) সদস্যরা। বুধবার (৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে দর্শনা পৌর এলাকার পরানপুর-লোকনাথপুর সড়কে এ অভিযান চালিয়ে ৬টি প্যাকেটে মোড়ানো এ অবৈধ স্বর্ণের গয়নাসহ পাচারকারীকে আটক করা হয়।
আটক পাচারকারী আবু সাঈদ (৪২) লোকনাথপুর গ্রামের বাসস্ট্যান্ড পাড়ার দাউদ আলীর ছেলে। চুয়াডাঙ্গা সহকারী পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপ্স) নাজিম উদ্দিন আল-আজাদ বলেন, এদিন সকালে গোপনে সংবাদ পাওয়া যায় দর্শনা পৌর এলাকার পরানপুর-লোকনাথপুর সড়ক ব্যবহার করে স্বর্ণ অথবা মাদকের একটি বড় চালান ভারত থেকে পাচার হয়ে বাংলাদেশে ঢুকে চুয়াডাঙ্গায় যাবে।
এ সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা ডিটেক্টিভ ব্রাঞ্চের (ডিবি) অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদের নের্তৃত্বে একদল ডিবি সদস্য উল্লেখিত স্থানে পৌঁছায়। এ সময় একজন মোটরসাইকেল চালক সীমান্ত এলাকা দর্শনা থেকে পরানপুর-লোকনাথপুর সড়ক হয়ে চুয়াডাঙ্গার দিকে যাওয়ার সময় তাকে থামতে বলায় সে পালাতে থাকে।
সে সময় ডিবির সদস্যরা তাকে আটক করে। এরপর আশেপাশে অবস্থানরত লোকজন ও গণমাধ্যম কর্মীদের সামনে আটক পাচারকারী আবু সাঈদের দেহ তল্লাশী করে তার পরনের জ্যাকেটের পকেট থেকে  টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৬টি প্যাকেট পাওয়া যায়। ওই প্যাকেট গুলো খুললে সেখান থেকে অবৈধ স্বর্ণের গয়নার সন্ধান মেলে।
তিনি আরও জানান, উদ্ধার হওয়া ১ কেজি ৬৩৫ গ্রাম ওজনের স্বর্ণের গয়নার আনুমানিক মূল্য ১ কোটি ৫৪ লাখ টাকা।  এ ব্যাপারে দামুড়হুদা মডেল থানায় আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা এবং উদ্ধার করা অবৈধ স্বর্ণের গয়না  চুয়াডাঙ্গা ট্রেজারী কার্যালয়ে জমা দেয়া হবে বলে তিনি জানান।
error: Content is protected !!