হোম » অন্যান্য বিভাগ » নওগাঁর বদলগাছীতে পথরোধ করে মারপিট ও টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

নওগাঁর বদলগাছীতে পথরোধ করে মারপিট ও টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

জাহিদুল হক মিন্টু, নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁর বদলগাছীতে রাস্তা অবরোধ করে নজরুল ইসলাম নয়ন নামে এক ইটভাটা ব্যবসায়ীকে মারপিট করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ মেহেদী হাসান ও রাকিবের বিরুদ্ধে।

সেই সাথে প্যান্টের পকেটে থাকা তিন লাখ পঁচিশ হাজার টাকা ছিনিয়ে নেওয়ারও অভিযোগ আছে তাদের বিরুদ্ধে। রাকিবের কাছ থেকে পাওনা
টাকা চাওয়ায় ও সমাধানের জন্য থানায় অভিযোগ করার কারণে তারা মারপিটসহ টাকা ছিনিয়ে নিয়েছে বলে ভূক্তভোগীর অভিযোগ। ঘটনাটি ঘটেছে উপজেলার তালতলী প্রাথমিক বিদ্যালয় এলাকায়।

অভিযোগ সূত্রে জানা যায়, মেসার্স নয়ন ব্রিকস্ধসঢ়; ফিল্ডস্ধসঢ়; ইটভাটার স্বত্ত¡াধীকারী নজরুল ইসলাম নয়নের ইটভাটায় রাকিব হোসেন ফিল্ড ম্যানেজার হিসেবে কাজ করতো। সেই সুবাধে দুই-তিন মাস আগে রাকিব নয়নের ভাটায় ইট বানানোর কাজের লোক দেওয়ার কথা বলে এক লাখ পাঁচ হাজার টাকা নেয়।

কিন্তু কোনো লোক না দেওয়ায় তাকে বারবার বলা হয় এবং টাকা ফেরত দেওয়ার জন্য বলা হয়।

এমনকি বাড়িতে গিয়েও টাকার কথা বলা হয়েছে। সে আজ দিব, কাল দিব বলে দিন পার করতে থাকে ও দিব দিচ্ছি বলে টালবাহানা করতে থাকে। বিষয়টি সমাধানের জন্য থানায় অভিযোগ দায়ের করেন নয়ন। এতে ক্ষিপ্ত হয়ে যায় তারা।

অভিযোগকারী নজরুল ইসলাম নয়ন বলেন, টাকা চাওয়ায় ও থানায় অভিযোগ দেওয়ার জের ধরে গত ৩সেপ্টেম্বর আমি ইটভাটা থেকে মোটরসাইকেলযোগে শ^শুর বাড়ি মালঞ্চা গ্রামে যাচ্ছিলাম। যাওয়ার পথে তালতলী প্রাথমিক বিদ্যালয় এলাকায় পৌঁছলে ওই গ্রামের মৃত আজিজুল হকের দুই ছেলে মেহেদী হাসান ও রাকিবের নেতৃত্বে আরও ২-৩জন পথরোধ করে মারপিট করে। এসময় আমার প্যান্টের দুই পকেটে থাকা তিন লাখ পঁচিশ হাজার টাকা নিয়ে নেয় তারা।

আমার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে তারা ভয়ভীতিসহ খুন জখমের হুমকি দিয়ে চলে যায়। পরবর্তীতে আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করি। আমি এর সঠিক বিচারের আশায় থানায় অভিযোগ দিয়েছি।

এবিষয়ে জানতে চাইলে বিবাদী মেহেদী হাসান মুঠোফোনে বলেন, আমার ভাই রাকিব নয়নের ইটভাটায় চাকরি করতো। নয়ন তার ভাটার জন্য একজন সর্দার ঠিক করতে বলে। রাকিব মোস্তফা নামে এক সর্দারকে ঠিক করে এবং আমার ভাইয়ের মাধ্যমে মোস্তফাকে ৫০হাজার টাকা অগ্রীম দেওয়া হয়। কিন্তু মোস্তফা ভাটায় না যাওয়ার কারণে একটু ঝামেলা হয়। পরবর্তীতে মোস্তফাকে ইটভাটায় নিয়ে গিয়ে

স্ট্যাম্পের মাধ্যমে মোস্তফা টাকা পেয়েছে মর্মে স্বীকারোক্তি নেয় নজরুল ইসলাম নয়ন। তাহলে আমার ভাইয়ের দোষ কোথায় ? ভাই আমি ডিসের ব্যবসা করি। আমার কি সে ক্ষমতা আছে দিনে দুপুরে রাস্তা অবরোধ করে মারপিট করার এবং টাকা নিয়ে নেওয়া ? বরং নয়ন আমার কাছ থেকে ধার নিয়েছে এক লাখ টাকা। সেই টাকা না দেওয়ার জন্যই এই অভিযোগের নাটক। মারপিটের বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, আমার ভাই আজ দশদিন থেকে ঢাকায় চাকরি করছে। আমরা তাকে কোনো মারপিট করিনি। মারপিট বা টাকা ছিনিয়ে নেওয়ার কোনো প্রশ্নই আসেনা। তারপরও আমাদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ দিয়েছে। আমরাও এর সঠিক বিচার চাই।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বদলগাছী থানার অফিসার ইনচার্জ মুহা. আতিয়ার রহমান মুঠোফোনে বলেন, এবিষয়ে তদন্ত চলছে। অভিযোগ প্রমাণিত হলে মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!