হোম » অন্যান্য বিভাগ » সিরাজগঞ্জে ক্রয়কৃত জমি দখল না দেওয়ার অভিযোগ

সিরাজগঞ্জে ক্রয়কৃত জমি দখল না দেওয়ার অভিযোগ

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ সদর উপজেলা খোকশাবড়ীতে ক্রয়কৃত জমি দখল না দেওয়ার অভিযোগ উঠেছে বাদুলী শেখ গংদের বিরুদ্ধে। এর প্রতিকার চেয়ে ভুক্তভোগী কামরুল হাসান এলাকার বিভিন্ন ব্যক্তির দারে দারে ঘুরছে। ভুক্তভোগী কামরুল হাসান সাটকিয়াবাড়ী গ্রামের মোঃ নজরুল ইসলামের ছেলে।

রবিবার (৩ সেপ্টম্বর) সকালে ভুক্তভোগী কামরুল হাসান অভিযোগ করে বলেন, মৃত মনতাজ উদ্দিনের ছেলে কবির উদ্দিনের থেকে .১৬৪৬ একর, রতন আলী উদ্দিন .১৬৪৬ ও আনোয়ার খাতুনের .০৮২২ একর ভুমি তাদের নিকট থেকে গত ১৯ জুন ২০২৩ইং তারিখে খোকশাবাড়ী ইউনিয়নের সাটকিয়াবাড়ী মৌজার ৫৯৬ নং খতিয়ানে ৪. ৫. ৭৬. ৭৭. ১১৬. ১২০. ৩২০. ৩৬৪. ৮৬২ দাগ থেকে ৪১.১৪ শতাংশ জমি ক্রয় করি। যার দলিল নং-৫৯০৬, দলিলের ক্রমিক নং-৫৯০৭ ও বহিঃ নং-১।

তিনি আরো বলেন, আমার ক্রয় কৃত .৪১১৪ একর ভুমি জোরপূর্বক বেদখল করে রেখেছে মৃত গাজীউর রহমানের ছেলে বাদুলী সেখ, আব্দুর রাজ্জাক ও আনোয়ার হোসেনের স্ত্রী শিউলী খাতুন। এখন আমি আমার জমিতে প্রবেশ করতে চাইলেই শিউলী গংরা বিভিন্ন ভাবে আমাকে হুমকী-ধামকি দিচ্ছে। কামরুল হাসান আরো বলেন, শিউলী খাতুন ও বাদুলী সেখ জমিগুলো তাদের নিকট কমদামে বিক্রি জন্য বিভিন্ন মহলের নিকট প্রস্তাব দিচ্ছে। তা না হলে তারা ঐ জমিগুলো দখল দেবে না। ভুক্তভোগী কামরুল হাসান তার ক্রয়কৃত জমিগুলো উদ্ধারের সার্বিক সহযোগতা কামনা করছে প্রশাসনের নিকট।

সরজমিনে গেলে স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম, বেলাল হোসেন ও শফিকুল ইসলাম বলেন, এই জমিগুলো কামরুল হাসানের দাদার সম্পত্তি। কামরুল হাসানের চাচা কবির উদ্দিন, রতন আলী ও ফুফু আনোয়ারা বেগম কামরুল হাসানের নিকট বিক্রি করেছে আমরা জানতে পেরেছি। ‘ওই জমিটি বিক্রি করে দিলেও বর্তমানে বাদুলী সেখ গংরা দখল করে রেখেছে। মিমাংশার কথা বললে গুরুত্ব দেয় না শিউলী খাতুন গংরা।’

এ বিষয়ে বাদুলী সেখ বলেন, অনেক আগে আব্দুর রাজ্জাকের নিকট থেকে জমি ক্রয় করেছি। তাই আমি জমি দখল করে রেখেছি।’ এ বিষয়ে আপনারা আব্দুর রাজ্জাক মাস্টারের নিকট থেকে জেনে নেন।

স্থানীয় ইউপি সদস্য আসাদুল্লাহ আসাদ বলেন, ‘আমরা স্থানীয়ভাবে মিমাংশার চেষ্ট করেছি। কোনো গুরুত্ব দেয় না শিউলী ও বাদুলী সেখ গংরা। তাই আমরা এলাকার মুরুব্বীরা তাদের এই জমির বিষয়ে কোন কথা বলতে চাই না।

খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশিদুল ইসলাম রশিদ মোল্লা বলেন, এই বিষয়ে আমার জানা নেই।

error: Content is protected !!