হোম » অন্যান্য বিভাগ » র‌্যাবের অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ৫ সদস্য আটক

র‌্যাবের অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ৫ সদস্য আটক

খুলনা প্রতিনিধি: তিন জেলা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দাওয়াতী শাখার ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বাগেরহাট, গোপালগঞ্জ ও মাদারিপুর জেলা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের নিকট থেকে উগ্রবাদী পুস্তিকা ও সাংগঠনিক কার্যক্রম সংক্রান্ত নোট বই উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হল- আনসার আল ইসলামের দাওয়াতী শাখার দায়িত্বপ্রাপ্ত তরিকুল ইসলাম, আকাশ ওরফে আব্দুল্লাহ, তাজিমুদ্দিন ওরফে জসীম উদ্দীন, ইসমাইল হাসান অনিক ও মো: রিপন।
বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে র‌্যাব-এর লিগ্যাল এন্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন র‌্যাব-৬ এর সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।
প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ডিজিএফআই এর তথ্যের ভিত্তিতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল, বাগেরহাট, গোপালগঞ্জ ও মাদারিপুর অঞ্চল থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। তারা আফগানিস্তানে ও তালেবান এর উত্থানে উদ্বুদ্ধ হয়ে আল কায়দা মতাদর্শের জঙ্গি সংগঠনের আদর্শে কার্যক্রম পরিচালনা করে আসছিল। তারি ধারাবাহিকতায় আটককৃতরা দাওয়াতি কার্যক্রম পরিচালক পরিচালনা করছিল। এমন তথ্যের ভিত্তিতে র‍্যাব অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
error: Content is protected !!