হোম » অন্যান্য বিভাগ » ধুনটে পল্লী বিদ্যুৎ সেচ প্রকল্পের সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে মানববন্ধন

ধুনটে পল্লী বিদ্যুৎ সেচ প্রকল্পের সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে মানববন্ধন

এম এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলার পল্লী বিদ্যুতের সকল সেচ গ্রাহককে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার প্রতিবাদে মানববন্ধন করেছে সেচ গ্রাহকরা।

বুধবার (৩০ আগস্ট) দুপুর ১২ টার দিকে  উপজেলার পরিষদের সামনে উপজেলার সকল ইউনিয়নের পল্লী বিদ্যুতের সেচ গ্রাহকের মালিকরা মানববন্ধন করেন।

সেচ গ্রাহককে মালিক চিকাশী গ্রামের কৃষক নজরুল ইসলাম মিন্টু বলেন, বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতি -২ কর্তৃক সকল সেচ গ্রাহকের অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা ও জরিমানাসহ সাধারণ কৃষকে সংযোগ দেওয়ার নামে আর্থিক জরিমানা, অযথা হয়রানি করে আসছে পল্লী বিদ্যুতের লোকজন।

সেচ গ্রাহককে মালিক কৃষক লাভলু, আঃ মান্নান, ইমান আলী, লিটন, আনিসুর রহমান , নৃরনবী, সাইফুল ইসলাম, ফারুক, হায়দার আলী, আজিজার, মাসুম মিয়া সংবাদকর্মীদের বলেন, পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর লোকজন  আমাদের অবৈধ ভাবে জরিমানা ও সংযোগ বিচ্ছিন্ন করার কারণে কৃষকের সঠিক ভাবে চাষাবাদ করতে পারছে না। কৃষক যদি সঠিক ভাবে চাষাবাদ করতে না পারে তাহলে দেশ খাদ্য সংকটে পরবে।

একটি প্রবাদ আছে কৃষক বাঁচাও দেশ বাঁচাও,  একটি দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কৃষকের বিকল্প নাই, তাই কৃষকে বাঁচাতে হলে কৃষকের প্রয়োজনীয় জিনিস গুলো সহজ করতে হবে,  কৃষকের চাষাবাদ করার অন্যতম হাতিয়ার হচ্ছে সেচ প্রকল্প । সেচ ছাড়া কৃষক কোন কিছুই সঠিক ভাবে চাষাবাদ করতে পারবে না ,তাই এই সেচ প্রকল্পের অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা, জরিমানা সহ ,সাধারণ কৃষককে সংযোগ দেওয়ার নামে আর্থিক জরিমানা করা, অযথা হয়রানির বন্ধ করতে হবে।

বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর ধুনট পল্লী বিদ্যুৎ এর ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ আবদুল বাড়ী বলেন, অবৈধ সেচ প্রকল্পের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। কোন বৈধ সেচ প্রকল্পের সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি। যে সেচ গুলো সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে তাদের দূরত্ব ছিল কমপক্ষে ৪০০ ফুট থেকে ১০০ ও ১২০০ ফুট পর্যন্ত।

error: Content is protected !!