হোম » অন্যান্য বিভাগ » জীবননগরে বিজিবির অভিযানে পৌনে ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

জীবননগরে বিজিবির অভিযানে পৌনে ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

মো: তারিকুর রহমান চুয়াডাঙ্গা প্রতিনিধি :চুয়াডাঙ্গার জীবননগরে চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে চার কোটি ৭৪ লক্ষ ৮৮ হাজার ৭৭০ টাকা মূল্যের ১৭টি স্বর্ণের উদ্ধারপূর্বক তা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দকৃত এসব স্বর্ণের ওজন পাঁচ কেজি ৪৭৮.৯৭ গ্রাম। মঙ্গলবার (২২শে আগস্ট) বিকালে উপজেলার পাথিলা এলাকা থেকে এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়। মঙ্গলবার রাতে মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অধিনায়ক জানতে পারেন একজন ব্যক্তি জীবননগর থানাধীন পাথিলা গ্রামস্থ ঈদগাহ এলাকা দিয়ে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে গমন করবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল পাথিলা ঈদগাহ মাঠ সংলগ্ন পাকা রাস্তার পাশে গোপনে অবস্থান গ্রহণ করেন। মঙ্গলবার বিকাল ৫টার দিকে এক ব্যক্তি মোটরসাইকেলযোগে পাথিলা ঈদগাহ অতিক্রম করে সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে দ্রুত ‍ৃপালিয়ে যাওয়ার চেষ্টা করেন।
বিজিবি টহল দল মোটরসাইকেলযোগে তার পিছু ধাওয়া করে মোটরসাইকেলে বসে থাকা ব্যক্তির কোমরে জোরে টান দিলে কাপড়ের তৈরি সাদা বেল্ট খুলে বিজিবি টহল দলের হাতে চলে আসে। উক্ত ব্যক্তি বেল্টটি রেখেই মোটরসাইকেল নিয়ে দ্রুত পলিয়ে যায়। এসময় বিজিবি টহল দল বেল্টের মধ্যে হতে পাঁচ কেজি ৪৭৮.৯৭ গ্রাম ওজনের ১৭টি স্বর্ণের বার উদ্ধার করতে সমর্থ হয়। যার মধ্যে ২টি গলানো এবং ১৫টি বিয়ারিং সদৃশ্য মার্কারী কালার আবরণ যুক্ত। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিকে পলাতক আসামি করে জীবননগর থানায় মামলা দায়ের এবং জব্দকৃত স্বর্ণগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
error: Content is protected !!