হোম » অন্যান্য বিভাগ » পাচারকারীদের তালিকা প্রকাশের দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে হানিফ বাংলাদেশী

পাচারকারীদের তালিকা প্রকাশের দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে হানিফ বাংলাদেশী

আওয়াজ অনলাইন: অর্থ পাচারকারীদের তালিকা প্রকাশ ও পাচারকৃত অর্থ ফেরত আনতে উদ্যোগ গ্রহণের দাবিতে আজ ১৬ আগস্ট ২০২৩ বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের সামনে অবস্থান কর্মসূচি পালন করে গভর্নর কে স্মারকলিপি দিয়েছেন হানিফ বাংলাদেশী।

কর্মসূচি সম্পর্কে হানিফ বাংলাদেশী বলেন, দীর্ঘ ৮ মাস সারাদেশ প্রদক্ষিণ করে দুর্নীতির বিরুদ্ধে ৬৪ জেলা প্রশাসক ও ৪৯৫ উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছি। ২০২০ সালে ৬৪ জেলা প্রদক্ষিণ করে দুর্নীতিবাজদের উদ্দেশ্যে প্রতীকী লালকার্ড প্রদর্শন করেছি। কিন্ত কোন ভাবেই দুর্নীতি কমছে না। প্রতিদিন পত্রপত্রিকায় দেখি দুর্নীতিবাজরা বিদেশে লক্ষ লক্ষ কোটি টাকা পাচার করে ফেলছে। দুর্নীতিবাজরা এখন দেশে টাকা বিনিয়োগ করে না, মিল—কারখানা গড়ে তোলে না, তারা বিদেশে টাকা পাচার করে। ফলে দেশে লক্ষ লক্ষ যুবক বেকার হয়ে যাচ্ছে। দেশের টাকা বিদেশে পাচারের কারনে দেশের অর্থনীতি দুর্বল হয়ে যাচ্ছে।

তিনি বলেন, অর্থ পাচারকারী দুর্নীতিবাজরা দেশ ও জাতির শত্রু। জনগণ এই জাতীয় শত্রুদের নাম জানতে চায়। পাচারকারীদের তালিকা প্রকাশ করা এবং পাচারকৃত অর্থ ফেরত আনার উদ্যোগ গ্রহণ করতে  বাংলাদেশ ব্যাংকের গভর্নর কে স্মারকলিপি দিয়েছি। কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর হিসাবে জাতীয় স্বার্থে অর্থ পাচারকারীদের তালিকা প্রকাশ ও পাচারকৃত অর্থ ফেরত আনার বিষয়ে তাঁর দৃষ্টি আকর্ষণ করেছি। এই ধরনের রাষ্ট্রদ্রোহীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি। পাচারকারীদের তালিকা প্রকাশ করলে জনগণ এই জাতীয় শত্রুদের সামাজিক ভাবে ও নির্বাচনে বয়কট করবে।

এসময় হানিফ বাংলাদেশীর সাথে সোহরাব হোসেন বেলাল, আবু নাসিম নিরব সহ নানা শ্রেণি পেশার মানুষ সংহতি জানিয়েছেন।

error: Content is protected !!