হোম » অন্যান্য বিভাগ » সাথিয়ায় বীর মুক্তিযোদ্ধা ও তার ছেলেকে পিটিয়ে আহত করার অভিযোগে মামলা 

সাথিয়ায় বীর মুক্তিযোদ্ধা ও তার ছেলেকে পিটিয়ে আহত করার অভিযোগে মামলা 

রাউজ আলী, বেড়া-সাঁথিয়া(পাবনা)প্রতিনিধি: পাবনার সাঁথিয়ায় জমি-সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় বীর মুক্তিযোদ্ধা রইচ উদ্দিন সরদার ও তার সন্তান শামীম সহ আহত  হয়েছেন আরও তিনজন।গত শনিবার (১২ আগস্ট) দুপুরে উপজেলার হাড়িয়া বাজারে এ ঘটনা ঘটে।
এ ব্যাপারে নাগডেমড়া ইউপি ৬নং ওয়ার্ড সদস্য কামরুজ্জামান আতা হাবু সহ ২০ জনের নামে মামলা করেছেন ওই বীর মুক্তিযোদ্ধা।
মামলার এজাহার সুত্রে জানা যায়,একই গ্রামের রেজাউল করিম বাচ্চু(৪৫),শাহজাহান হক সাজু(৪২),সহেল রানা(৩৮),শাহিন রেজা(৪২),রিপন হোসেন(৩৭),সেলিম রেজা(৪৩),উৎস(২২),সীমান্ত(২৪),নাসিম(৪১),কামরুজ্জামান আতা হাবু(৪৩),নাজিম হোসেন(৪৫),সুজন(২৭),স্বপন(৪২),মোশারফ(৪০),আপন(১৯),তোফাজ্জ্বল(৩৩),সোহাগ(১৯),সজিব(২৩),জোবায়ের(২৩),আলীম(২৭) গংদের সাথে জমি নিয়ে বিরোধ চলছিল বীর মুক্তিযোদ্ধা রইচ উদ্দিনের।উক্ত বিষয়ের নিস্পত্তি লক্ষে গ্রামের প্রধানদের সহযোগীতায় হাড়িয়া বাজারের দুগ্ধ সমবায় সমিতিতে সালিশ বৈঠকের আয়োজন করা হয়।
সালিশ বৈঠকে গ্রামের প্রধানবর্গ বিচার বিশ্লেষন  করে বীর মুক্তিযোদ্ধার পক্ষে রায় দিলে। উক্ত আসামীরা রায়ের বিপক্ষে গিয়ে চরম ক্ষিপ্ত হয়ে আগের পরিকল্পনা অনুযায়ী হকস্ট্রিক,লাঠি,হাতুরী,হাসুয়া নিয়ে  হামলা চালিয়ে এলোপাথারি মারপিট করে তাদের আহত করে।এ সময় উপস্থিত সকলের ও এলাকাবাসীর সহযোগীতায় তারা প্রাণে রক্ষা পেলেও তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায় আসামীগণ।
পরে আহতদের স্থাণীয়রা উদ্ধার করে সাঁথিয়া উপজেলা স্বাস্থ কমপ্লেক্রে ভর্তি করেন।এ হামলায় আহত জাহাঙ্গীরের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য পাবনা সদর হাসপাতালে রের্ফাড করা হয়েছে ।সেখানেই তার চিকিৎসা চলমান রয়েছে ।
ঘটনার সত্যতা স্বিকার করে সাঁথিয়া থানার এস আই মেহেদী হাসান জানান, এ ব্যপারে সাঁথিয়া থানায় একটি মামলা দায়ের হয়েছে।আসামীদের আটকের প্রক্রিয়া চলমান রয়েছে।
error: Content is protected !!