হোম » অন্যান্য বিভাগ » ধুনটে অসহায় পরিবারের বসতভিটের জমি জোরপূর্বক দখলের অভিযোগ

ধুনটে অসহায় পরিবারের বসতভিটের জমি জোরপূর্বক দখলের অভিযোগ

এম এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার ধুনটে বহালগাছা গ্রামে অসহায় পরিবারের সদস্য রুনা খাতুন নামে এক ব্যক্তির বসতভিটার জমি দখল করে জোরপূর্বক আধা পাকা ঘর নির্মাণ করার  অভিযোগ পাওয়া গেছে।
বৃহস্পতিবার (১০ আগস্ট) বেলা অনুমান ১১ টার দিকে উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের বহালগাছা গ্রামে সরজমিনে গিয়ে দেখা যায়, আজগর আলীর স্ত্রী রুনা খাতুনের ক্রয় কৃত দলিলের সম্পত্তির বসতভিটের আঙ্গিনায় জোরপূর্বক আধা পাকা ঘর তুলে দখল করছেন প্রতিবেশী প্রভাবশালীরা।
স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা হলেন, প্রতিবেশী মৃত ওয়াহেদ আলী সেখ এর ছেলে হবিবর রহমান সেখ, হাবিবর রহমান সেখ এর ছেলে আমজাদ হোসেন, ওমর ফারুক, লিটন সেখ, কামাল পাশাসহ তার লোকজন নিয়ে,  রুনা খাতুনের পরিবারের লোকজনকে মেরে ফেলার হুমকি দিয়ে তার বসত বসতভিটা জমিতে আদা পাকা ঘর উঠিয়েছে বলে অভিযোগ জানান, রুনা খাতুন ও তাহার পরিবারের সদস্যগণ ।
দখলদাররা রুনা খাতুনের ক্রয় কৃত সম্পত্তি যাহার মৌজা- বহালগাছা, জে,এল নং ৫১ সি/এস খতিয়ান নং ৮৫ এম, আর খতিয়ান নং ১২৩ আর/এস খতিয়ান নং ৪৬০ দাগ নং সাবেক ১৪১ হাল দাগ নং ৩২৬ জমির রকম বাড়ী জমির পরিমাণ ৮,শতক উক্ত সম্পত্তিতে জোরপূর্বক আদা পাক ঘর তুলেছে বলেও অভিযোগ করেন অসহায় রুনা খাতুন।
রুনা খাতুন এর স্বামী অজগর আলী ও তার পরিবারের লোকজন সংবাদকর্মীদের বলেন, আমাদের সম্পত্তি জোড়পূর্বক আধা পাকা ঘর উত্তোলন করে দখল করছেন এবং আমাদের পরিবারকে জীবননাশের হুমকি দেওয়ার ঘটনায় আমরা বিজ্ঞ আদালতে মামলা দায়ের করব।
এ ব্যাপারে চৌকিবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাসানুল করিম পুটু জানান, রুনা খাতুনের ক্রয় কৃত সম্পত্তিতে আধা পাকা ঘর উত্তোলন করার বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সমাধান করার চেষ্টা চলছে।
দখলদার হবিবর রহমান সেখ, তার লোকজন বাড়িতে গিয়ে না পাওয়া যায়, তাদের মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।  রিপোর্ট লেখাকালীন থানায় ও কোর্টে কোন মামলা দায়ের হয়নি। মামলার প্রস্তুতি চলছে বলে জানান ভুক্তভোগী রুনা খাতুন ও তার পরিবারের লোকজন।
error: Content is protected !!