হোম » অন্যান্য বিভাগ » প্রথমবার কানাডায় হতে যাচ্ছে বাংলাদেশি পণ্যের বিনিয়োগ মেলা

প্রথমবার কানাডায় হতে যাচ্ছে বাংলাদেশি পণ্যের বিনিয়োগ মেলা

আওয়াজ অনলাইন: বাংলাদেশি ব্যবসায়ী-উদ্যোক্তাদের অংশগ্রহণে কানাডায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিবিসিসিআই) ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপো। আগামী ১৭ থেকে ১৯ নভেম্বর দেশটির টরন্টোর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে তিন দিনব্যাপী এই মেলার আয়োজন করবে সিবিসিসিআই।  

বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিবিসিসিআইর নির্বাহী সহসভাপতি ও ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপোর চেয়ারম্যান আরিফ রহমান। এ সময় উপস্থিত ছিলেন সিবিসিসিআইর মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন পরিচালক শাকিল বিন মুস্তাক এবং বাংলাদেশে কান্ট্রি ডিরেক্টর ফারজানা আলী।

আরিফ রহমান বলেন, এই এক্সপোর মূল উদ্দেশ্য হলো বাংলাদেশের পণ্য কানাডার বাজারে প্রবেশে সেখানকার সম্ভাব্য ক্রেতা বা আমদানিকারকদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন করা। সেইসঙ্গে বাংলাদেশে কানাডার বিনিয়োগ সম্ভাবনা তুলে ধরা।

শাকিল বিন মুস্তাক বলেন, কানাডার টরন্টোতে প্রথমবারের মতো এই মেলার আয়োজন হচ্ছে। এতে বাংলাদেশ থেকে ৬০-৭০ জন ব্যবসায়ী ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করার কথা রয়েছে। সেখানে বেশ কয়েকটি সেমিনার ছাড়াও ব্যবসায়ী টু ব্যবসায়ী (বিটুবি) সেশন থাকবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি), তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ, তথ্যপ্রযুক্তি খাতের ব্যবসায়ীদের সংগঠন বেসিস, ই-ক্যাবসহ কয়েকটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অংশ নেবে।  বিভিন্ন খাতের উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। ইউসিবিএলসহ কয়েকটি ব্যাংকও প্রদর্শনীতে অংশ নেবে।

error: Content is protected !!