হোম » অন্যান্য বিভাগ » ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের আজাদ ফ্রিল্যান্স উদ্যোক্তা হিসেবে অ্যাওয়ার্ড পেলেন 

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের আজাদ ফ্রিল্যান্স উদ্যোক্তা হিসেবে অ্যাওয়ার্ড পেলেন 

আবু তারেক বাঁধন,পীরগঞ্জ ঠাকুরগাঁও প্রতিনিধি: ফ্রিল্যান্স উদ্যোক্তা হিসেবে অ্যাওয়ার্ড পেলেন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার কৃতিসন্তান আবুল কালাম আজাদ কৃষি ইন্সটিটিউট অব বাংলাদেশের কনভেনশন হলে ইয়োথ গ্লোবাল ফাউন্ডেশন আয়োজিত রাইজিং ইয়োথ অ্যাওয়ার্ড প্রদান গত ২৯ জুলাই অনুষ্ঠিত হয়েছে।
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. মোহাম্মাদ হাছান মাহমুদ এমপির হাত থেকে এ সম্মাননা পদক গ্রহণ করেন তিনি।অ্যাওয়ার্ড পেয়ে আজাদ বলেন, আমি খুবই আনন্দিত। এ অর্জন ঠাকুরগাঁওয়ের সকল ফ্রিল্যান্সারদের। আমি দেশের সকল ফ্রিল্যান্সারকে এ সম্মাননা উৎসর্গ করলাম। সব সময় ফ্রিল্যান্সারদের পাশে আছি এবং আগ্রহীদের উৎসাহ ও গাইডলাইন দিয়ে যাচ্ছি। আমরা আইটি প্রফেশনাল ও ফ্রিল্যান্সাররা যারা আছি অবশ্যই স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভূমিকা রাখব।’
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপির সহধর্মিণী ইয়ূথ গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান সীমা হামিদ, হাইটেক পার্কের ব্যাবস্থাপন পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, বাপেক্সের পরিচালক সুফী ফারুক, ইয়ূথ ক্যারিয়ার ইনস্টিটিউটের সভাপতি আরেফিন দিপু ও সাধারণ সম্পাদক অন্তু করিম প্রমুখ।
উল্লেখ আবুল কালাম আজাদ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ৭ নং হাজীপুর ইউনিয়নের একান্নপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা দানেশ আলীর ছেলে , আজাদ ২০১২ সাল থেকে ফ্রিল্যান্সার হিসেবে কাজ করে যাচ্ছেন । ফ্রিল্যান্স উদ্যোক্তা হিসেবে ইয়োথ অ্যাওয়ার্ড ২০২৩ অর্জন করেছেন।
তিনি বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির ঠাকুরগাঁও জেলার সিনিয়র সহ- সভাপতি ও রাইজিং স্টার একাডেমীর প্রতিষ্ঠাতা এবং মেন্টর, পৃথিবীর বিভিন্ন দেশে ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, সার্ভিস প্রদানের জন্য রয়েছে তার রাইজিং স্টার আইটি নামক আরো একটি প্রতিষ্ঠান ।
তিনার প্রতিষ্ঠান থেকে ২০১২ থেকে ২০২৩ পর্যন্ত ১ হাজারের ও বেশি ফ্রিল্যান্সার তৈরি হয়েছে। বর্তমান এ ১২০ জন শিক্ষার্থী রয়েছে প্রতিষ্ঠান এ ।
error: Content is protected !!