হোম » অন্যান্য বিভাগ » ডিজিটাল ব্যাংকিং সেবা নিয়ে গ্রাহকের দ্বারে সোনালী ব্যাংক পি এল সি এর আওতায় নওগাঁ জেলা

ডিজিটাল ব্যাংকিং সেবা নিয়ে গ্রাহকের দ্বারে সোনালী ব্যাংক পি এল সি এর আওতায় নওগাঁ জেলা

জাহিদুল হক মিন্টু, নওগাঁ জেলা প্রতিনিধি : ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশীদার হিসেবে সোনালী ব্যাংক উন্নত ও আধুনিক সেবা নিয়ে পৌঁছেছে গ্রাহকের দ্বারে।

অনলাইন ও আরটিজিএস সেবার মাধ্যমে গ্রাহক দ্রুততম সময়ে বিভিন্ন ব্যাংক ও শাখায় টাকা স্থানান্তর করতে পারছে। এটিএম বুথে গ্রাহক ব্যাংকে না এসেই টাকা উত্তোলন করছে।

সময়ের চাহিদার প্রেক্ষিতে সারা দেশের ন্যায় সোনালী ব্যাংক নওগাঁ জেলার সকল শাখা সমূহে পর্যায়ক্রমে চতুর্থ শিল্প বিপ্লবের অংশীদার হতে স্মার্ট ও ডিজিটাল ব্যাংকিং সেবা, সোনালী ই -সেবা সোনালী ই -ওয়ালেট মোবাইল অ্যাপস এর ব্যবহার ও গ্রাহকদের মাঝে দ্রুততম সেবা পৌঁছে দিতে নওগাঁয় তৃতীয় পর্যায়ে তিনটি এটিএম বুথের উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকাল ১১টায় শহরের কেডির মোড়ে সোনালী ব্যাংক নওগাঁর ডেপুটি জেনারেল ম্যানেজার এর কার্যালয় হতে ভার্চুয়ালী যুক্ত হয়ে তিনটি এটিএম বুথের উদ্বোধন করেন সোনালী ব্যাংক নওগাঁর ডেপুটি জেনারেল ম্যানেজার মো: ওলিউজ্জামান।

এর আগে নওগাঁর বিভিন্ন উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে পাঁচটি এটিএম বুথের উদ্বোধন করা হয়। উদ্বোধনী বক্তব্যে ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ ওলিউজ্জামান বলেন, স্মার্ট ব্যাংকিং সেবার অংশ হিসেবে সোনালী ব্যাংক বাংলা কিউআর কোডের মাধ্যমে লেনদেন চালু করেছে।

এছাড়াও গ্রাহকদের মাঝে উন্নত ও আধুনিক সেবা পৌঁছে দিতে ইতিমধ্যেই বিভিন্ন মোবাইল ব্যাংকিং অ্যাপস ও বিভিন্ন ব্যাংকের মোবাইল অ্যাপস সোনালি ই -ওয়ালেট সেলফিন ইত্যাদি এর মাধ্যমে বাংলা কিউআর কোড স্ক্যান করে পেমেন্ট দিয়ে কেনাকাটা
করা সম্ভব হচ্ছে।

এ সেবা খুব দ্রুত সময়ের মধ্যে সমগ্র জেলা জুরে চালু করার জন্য আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তৃতীয় পর্যায়ে তিনটি এটিএম বুথ উদ্বোধনকৃত উপজেলাগুলো হলো জেলার মহাদেবপুর, রানীনগর ও মান্দা।

তিনি আরও জানান, সোনালী ব্যাংক নওগাঁয় কার্যক্রম প্রসারের লক্ষ্যে ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অংশীদার হতে ইতিমধ্যেই কোটি টাকারও বেশি নওগাঁর অন্যতম প্রধান অর্থকারী ফসল আম চাষে বিতরণ করা হয়েছে এবং ইতিমধ্যে নওগাঁর বিলুপ্তি প্রায় শিল্প মাদুর তৈরীর উপাদান প্যাতি চাষী ও মাদুর তৈরির সাথে সম্পৃক্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের মাঝে সোনালী ব্যাংক বিস্তর সহায়তা প্রদান করে

আসছে যা আগামীতে নওগাঁ জেলায় ক্ষুদ্র উদ্যোক্তাদের উজ্জীবিত করতে ব্যাপক ভূমিকা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

error: Content is protected !!