হোম » অন্যান্য বিভাগ » যমুনার চরের নিম্নমাধ্যমিক বিদ্যালয়টি আগুনে পুরে ছাই

যমুনার চরের নিম্নমাধ্যমিক বিদ্যালয়টি আগুনে পুরে ছাই

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে যমুনা চরে গড়ে ওঠা এক মাত্র নিম্নমাধ্যমিক বিদ্যালটি আগুনে পুরে ছাই হয়েছে। এতে বিপাকে পড়েছে চরাঞ্চলের শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জুলাই) বিকালে জেলার সদর উপজেলার ৮নং কাওয়াকোলা চরের একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান শারিতা হাবিবে মিল্লাত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, স্কুলটিতে বিকেল সাড়ে ৪টার দিকে  হঠাৎ আগুন লাগে। এলাকার মানুষ আগুন নেভানোর চেষ্টা করে কিন্তু তাদের চেষ্টা ব্যর্থ হয়। পরে আগুনে স্কুলের টিনের সব কয়টি কক্ষের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। কারন ফায়ার সার্ভিস যাওয়ার কোন রাস্তা নেই।

আগুন তার নিজ গতিতেই এক মাত্র বিদ্যালয়ের সকল কিছু পড়ে ছাই করে দিয়ে গেছে। বছরের আট মাস পানির সাথে যুদ্ধ করে চরের মানুষদের বেচে থাকতে হয়। এখন মরার উপর খড়ার ঘা। একমাত্র বিদ্যালয়টি আগুনে পড়ে চাই। বিপাকে পড়েছে চরাঞ্চলের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালে শারিতা হাবিবে মিল্লাত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শিহাব উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছে। তিনি জানান, ২০১৫ সালে বিদ্যালয়টি স্থাপিত হয়েছে কাওয়াকোলার চরে। বর্তমানে স্কুলে ছাত্র/ছাত্রীর সংখ্যা ১৮০ জন। ১০টি কক্ষের ভিতরে থাকা সকল কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

ক্লাস করার মতো ব্যবস্থা নেই। ক্লাস করার জন্য ব্যবস্থা করে দেবেন স্থানীয় এমপি অধ্যাপত ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না মহোদয় আমাদের আশ্বাস দিয়েছে বলে তিনি জানান।

কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া মুন্সির জানান, স্কুলের সবকয়টি কক্ষসহ মালামাল পুড়ে যায়। কক্ষগুলো টিনের ছিল। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুনের সূত্রপাত কিভাবে হলো তা জানা যায়নি।

error: Content is protected !!