হোম » অন্যান্য বিভাগ » শেরপুরে পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

শেরপুরে পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আবু জাহের: বগুড়ার শেরপুরে পুলিশি বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে বিএনপির নেতাকর্মীরা। জেলা ও উপজেলা নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার (২১জুলাই) বিকেলে বিএনপির শেরপুর পৌর শাখার উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। পাশাপাশি ওই সমাবেশে গ্রেপ্তার হওয়া বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, বিএনপি নেতা মাজেদুর রহমান জুয়েলের নিঃশর্ত মুক্তি ও শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকার নামে দায়ের করা মামলা প্রত্যাহার করার দাবি জানানো হয়।

শেরপুর পৌর বিএনপির সভাপতি স্বাধীন কুমার কুন্ডু নেতৃত্বে শহরের কুন্তুর নেতৃত্বে শহরের স্থানীয় দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মহাসড়ক প্রদক্ষিণ শুরু করলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশি বাধা উপেক্ষা করেই মিছিল ও সমাবেশ করেন দলটির নেতাকর্মীরা শহর বিএনপি’র সভাপতি বাবু স্বাধীন কুমার কুন্ডু সভাপতিত্বে সাধারণ সম্পাদক ফিরোজ আহম্মেদ জুয়েল-এর সন্চালোনায় বক্তব্য রাখেন বিএনপি নেতা আলহাজ্ব শাহ আলম পান্না, আরিফুর রহমান মিলন, হাসানুল মারুফ শিমুল, এ্যাড.আমিনুল ইসলাম শাহিন, আব্দুর রাজ্জাক চান, আবদল্লাহ আল মামুন জেহাদ, আব্দুল করিম, যুবনেতা আইয়ূব আলী মন্ডল, তরিকুল ইসলাম সম্রাট, ফরহাদ হোসেন, শফিউল আলম সবুজ, এজিএস সেলিম, জসিম মন্ডল, শাহ আরিফ, আনোয়ার হোসেন, মহিলাদল নেত্রী রিচি, শ্রমিকনেতা আবদুল মতিন, আসাদুল ইসলাম, শাকিল আহম্মেদ, হাফিজার, শওকত, রাজু, মিন্টু, সোবহান, বেলাল, মিনহাজ প্রমুখ।

সমাবেশে বক্তারা বগুড়া জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, বিরোধীদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে আওয়ামীলীগ সরকার তাদের পতন ঠেকাতে পারবে না। তাই মামলা-হামলার পথ বেছে নিয়েছে। এখনও সময় আছে, এই পথ পরিহার করুন। নির্দলীয় তত্ত¡াবধায়ক সরকারের নিকট ক্ষমতা ছেড়ে দিন। অন্যথায় পালানোর কোনো পথ পাবেন না বলেও হুঁশিয়ারি দেন তারা। এদিকে বিক্ষোভ মিছিলে বাধার বিষয়ে জানতে চাইলে শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজার রহমান বলেন, শান্তিপূর্ণ কোনো কর্মসূচি পালনের ক্ষেত্রে পুলিশ বাধা দেয় না। পৌর বিএনপির কর্মসূচি পালনের ক্ষেত্রেও সেটিই করা হয়েছে। তবে মহাসড়কে মিছিল করলে যানজটের সৃষ্টি হয়। তাই মহাসড়কে তাদেরকে মিছিল করতে দেওয়া হয়নি। এছাড়া তেমন কিছু না বলে মন্তব্য করেন তিনি।

error: Content is protected !!