হোম » অন্যান্য বিভাগ » গাইবান্ধায় বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদ শিক্ষাবৃত্তি প্রদান

গাইবান্ধায় বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদ শিক্ষাবৃত্তি প্রদান

শাহজাহান সিরাজ : গাইবান্ধায় বৃহস্পতিবার ২০ই জুলাই বেলা ১২টায় গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গ্লোব-জনকণ্ঠের আয়োজনে দৈনিক জনকণ্ঠের শিক্ষাসাগর কো-অর্ডিনেটর প্রফেসর মো. ইকরামুল হকের সভাপতিত্বে ও গাইবান্ধা জনকণ্ঠের নিজস্ব সংবাদদাতা আবু কায়সার শিপলুর সঞ্চালনায় দ্বিতীয়বারের মত ১৫ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।
উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান।
অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, জনকণ্ঠের এই বৃত্তি প্রদান করে অনেক অসহায় মেধাবী শিক্ষার্থীদের  সহযোগিতা করছে। বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ শিক্ষাবৃত্তি খুব নিখুঁতভাবে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী বাছাই করে নানা অঞ্চলের প্রত্যন্ত এলাকার পিছিয়ে পড়া ও সুবিধা বঞ্চিতদেরই নির্বাচন করে বৃত্তি প্রদান করে। অনেক বাবা টাকার কারনে সন্তানদের পড়াশোনা করাতে পারেনা।
এতে করে অল্প বয়সেই তাদের মেধার বিকাশ ঘটাতে পারেনা।
আজকে যারা জনকণ্ঠের বৃত্তি পেল তারা অনন্য সাধারণ। তিনি বলেন, জনকণ্ঠের এই উদ্যোগ অত্যন্ত প্রসংশনীয়।
দৈনিক জনকণ্ঠের শিক্ষাসাগর পাতার কো-অর্ডিনেটর ও অনুষ্ঠানের সভাপতি প্রফেসর মো. ইকরামুল হক বলেন, এই বৃত্তির ফলে যদি একজনও উপকৃত হয়, তাহলেই জনকণ্ঠ তার সামাজিক দায়বদ্ধতার জায়গায় সার্থক। এই বৃত্তি দান কিংবা সহায়তা কোনোটাই নয়। এটা একটা উৎসাহ মাত্র।
প্রসঙ্গত, ২০২২ সাল থেকে গ্লোব-জনকণ্ঠ শিল্পপরিবারের উদ্যোগে ‘বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিক উল্লাহ খান মাসুদ’ শিক্ষাবৃত্তি দিয়ে প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের সহায়তা করে আসছে। ২০২২ সালের মত এবারও রাজশাহী জেলার ১৫ জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে এই বৃত্তি দেয়া হলো।
এছাড়া পঞ্চগড়, নাটোর ও রাজশাহীতেও এই বৃত্তি দেয়া হচ্ছে। গত বছর থেকে গাইবান্ধাও ১৫ শিক্ষার্থী এ বৃত্তি পাচ্ছে।  এখন ৩০ জন শিক্ষার্থী নিয়মিত পাবে ‘বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ’ শিক্ষাবৃত্তি।
error: Content is protected !!