হোম » অন্যান্য বিভাগ » কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, ১৯ নেতাকর্মীর নামে মামলা

কিশোরগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ, ১৯ নেতাকর্মীর নামে মামলা

শাহজাহান সাজু (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জে বিএনপির পদযাত্রা থেকে পুলিশের উপর হামলার অভিযোগে মামলা হয়েছে।
বুধবার (১৯ জুলাই) সকালে সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ফজলুর রহমান বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে এবং ৬০/৭০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা হয়েছে।
মামলার এজাহারে জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব আবু নাসের সুমন ও জেলা যুব দলের সাংগঠনিক সম্পাদক তারেকুজ্জামান পার্নেলসহ ১৯ জনের নাম উল্লেখ করা রয়েছে।
তবে এ মামলায় এখন পর্যন্ত কোনো গ্রেফতার নেই।মঙ্গলবার দুপুরে পৌরশহরের রথখলা এলাকায় বিএনপির পদযাত্রায় পুলিশ বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়।এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ৭৭ রাউন্ড রাবার বুলেট ও এক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।
এ ঘটনায় বিএনপির শতাধিক নেতাকর্মী এবং ১৩ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।এদের মধ্যে দুজন হাসপাতালে ভর্তি আছেন। জানা যায়, বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল গুরুদয়াল সরকারি কলেজ মাঠ থেকে রথখলা ময়দান পর্যন্ত।রথখলা খোলা ময়দান পার হয়ে সামনের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে সংঘর্ষের ঘটনা ঘটে।
এ সংঘর্ষে পুলিশের ছোড়াগুলিতে জেলা বিএনপির অসংখ্য নেতাকর্মী আহত হন। তাদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। কিশোরগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দাউদ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএনপি’র নেতাকর্মীদের হামলায় ১৩ পুলিশ সদস্য আহত হয়েছেন।
এ অভিযোগে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।মামলা নং-২০ আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।
error: Content is protected !!