হোম » অন্যান্য বিভাগ » বালিয়াডাঙ্গীতে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল উদ্ধোধন

বালিয়াডাঙ্গীতে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও সাত বীরশ্রেষ্ঠের ম্যুরাল উদ্ধোধন

মোঃ হাসান আলী, বালিয়াডাঙ্গী প্রতিনিধি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ও জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে শহীদ সাত বীরশ্রেষ্ঠের ম্যুরালের উদ্ধোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাবেক  সভাপতি ও ঠাকুরগাঁও ২ আসনের সাংসদ আলহাজ্ব মো: দবিরুল ইসলাম এমপি। বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের আয়োজনে আজ মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা শহর চৌরাস্তায় এসব নব নির্মিত স্থাপনার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
মঙ্গলবার (৪ জুলাই) বিকেলে ঠাকুরগাঁও  জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চৌরাস্তা মোড়ে এ ম্যুরাল উদ্ধোধন করেন ঠাকুরগাঁও ২ আসনের সাংসদ আলহাজ্ব মো: দবিরুল ইসলাম এমপি।
ম্যুরাল উদ্ধোধন অনুষ্ঠানের সভাপতি বালিয়াডাঙ্গী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপুল কুমারের সভাপতিত্বে বক্তব্য রাখেন,  ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন, বালিয়াডাঙ্গী উপজেলার আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সহ-সভাপতি মো: জুলফিকার আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক  আলী আসলাম জুয়েল প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবীর কুমার রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মাজেদুর রহমান, বড় বাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো: আকরাম আলী, ঠাকুরগাঁও  উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ ও অসহযোগী সংগঠনের নেতাকর্মী সহ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।
উল্লেখ্য, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থয়ানে ৩২ লক্ষ টাকা ব্যায়ে ২০২১-২২-২৩ এই দুই অর্থ বছরে বালিয়াডাঙ্গী উপজেলার চেয়ারম্যান আলী আসলাম জুয়েলের ব্যবস্থাপনায় প্রকল্পটি বাস্তাবায়ন করে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ।
১৯৭৫ সালে বঙ্গবন্ধু কে স্ব পরিবারে নৃশংসভাবে হত্যার পরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আওয়ামী লীগের চারজন জাতীয় নেতা কে জেল হাজতে নৃশংস ভাবে হত্যা করা হয়।
এছাড়া মহান মুক্তিযুদ্ধের সময়  সাত বীর শ্রেষ্ঠ দেশের জন্য জীবন বাজি রেখে শহীদ হন।
জাতীয় চার নেতার ও মহান মুক্তিযুদ্ধের সাতজন বীরের  স্মৃতি স্মরণার্থের এসব ম্যুরাল উদ্ধোধন করা হয়।
এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক  আলী আসলাম জুয়েল জানান, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু,  জাতীয় চার নেতা, শহীদ সাতজন বীরের সাফল্যগাথা জানাতে এই ম্যুরালের উদ্বোধন করা হয়।
আশা করি আমাদের উদ্দেশ্য সফল হবে এই ম্যুরাল দেখে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্য জানবে নতুন ও তরুণ প্রজন্ম বলেও আশা প্রকাশ করেন তিনি।
error: Content is protected !!