হোম » অন্যান্য বিভাগ » লুঙ্গির ভাঁজে পাচার হচ্ছিল ৭০ লাখ টাকার স্বর্ণ

লুঙ্গির ভাঁজে পাচার হচ্ছিল ৭০ লাখ টাকার স্বর্ণ

আওয়াজ অনলাইন: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সুলতানপুর সীমান্ত থেকে ৮১৬ গ্রাম ওজনের ১১টি স্বর্ণের বারসহ তরিকুল ইসলাম (৩২) নামের এক চোরাকারবারিকে আটক করেছে চুয়াডাঙ্গা-৬ বিজিবি। 

আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে দর্শনা ঝাঝাডাঙ্গা গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক তরিকুল ইসলাম দর্শনা পারকৃষ্ণপুর গ্রামের শুকুর আলীর ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সুলতানপুর বিওপির কমান্ডারের নেতৃত্বে এক বিজিপি সদস্য সীমান্ত পিলার ৭৮/৬-আর হতে আনুমানিক ৬০০ গজ বাংলাদেশের ভিতরে ঝাঝাডাঙ্গা গ্রামের পাকা রাস্তার পাশে অবস্থান নেয়। সকাল সাড়ে ১০টায় একজন ব্যক্তি পায়ে হেঁটে সীমান্তের দিকে যেতে দেখলে বিজিবি সশস্ত্র টহল দল তাকে চ্যালেঞ্জ করেন।

বিজিবি সদস্যদেরকে দেখে ওই ব্যক্তি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহল দল দুই ভাগে বিভক্ত হয়ে ধাওয়া করে তাকে আটক করে। এসময় আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছে কোনো চোরাচালানি পণ্য নেই বলে বিজিবিকে জানান।

পরবর্তীতে বিজিবি টহল দল আটক চোরাকারবারির দেহ তল্লাশি করে কোমরে লুঙ্গির ভাঁজে অভিনব কায়দায় লুকানো অবস্থায় সাদা স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৮১৬ গ্রাম ওজনের ছোট বড় ১১টি স্বর্ণের বার এবং একটি মোবাইল ফোন উদ্ধার করে। যার আনুমানিক বাজার মূল্য ৭০ লাখ টাকা।

আটক আসামির বিরুদ্ধে নায়েক রবিউল ইসলাম ইসলাম বাদী হয়ে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিপি কর্মকর্তা।

error: Content is protected !!