হোম » অন্যান্য বিভাগ » রাত পোহালেই নির্বাচন, কে হচ্ছেন বাসাইলের নতুন পৌর মেয়র

রাত পোহালেই নির্বাচন, কে হচ্ছেন বাসাইলের নতুন পৌর মেয়র

সহদেব সূত্রধর সায়ন: মঙ্গলবার (২১ জুন) টাঙ্গাইলের বাসাইলের পৌরসভার ভোট প্রয়োগ করবেন সাধারণ ভোটাররা পছন্দের প্রার্থীদের। দিনের শেষে কার গলায় পড়বে বিজয়ের মালা, সেই অপেক্ষায় পৌরবাসী। ইতিমধ্যে সমাপ্ত হয়েছে মেয়র প্রার্থী, সাধারণ কাউন্সিলর প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিসলর নির্বাচনী শেষ পথসভা ও সকল প্রচার-প্রচারনা। শেষ সময়ে প্রচার-প্রচারনা, মিছিল ও পথসভায় মুখরিত ছিল বাসাইল পৌরসভার এলাকা। গত সোমবার রাত ১২টা পর্যন্ত প্রচারণার শেষ হয়।

পৌর নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী, কৃষক শ্রমিক জনতালীগ মনোনীত প্রার্থী, ও একজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বদ্ধিতা করছেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আব্দুর রহিম আহমেদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বাসাইল উপজেলা বিএনপির সাবেক সভাপতি এনামুল করিম আটল (নারিকেল গাছ), ও কৃষক শ্রমিক জনতালীগের বাসাইল উপজেলা শাখার সভাপতি রাহাত হাসান টিপু (গামছা) মার্কা নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রচারণার শেষ দিনে সকল প্রার্থীই গণসংযোগ, পথসভা সহ ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে ভোটারদের মন জয়ে ব্যস্ত ছিলেন।

স্থানীয় সূত্র জানায়, বাসাইল উপজেলা আওয়ামী লীগে রয়েছে তীব্র কোন্দল। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী অলিদ ইসলামের নেতৃত্বে দলের বড় একটি অংশ রয়েছে সংসদ সদস্যের বিরুদ্ধে। এই কোন্দলের প্রভাব নির্বাচনে পড়তে পারে বলে জানিয়েছেন একাধিক নেতা-কর্মীরা।

এদিকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নেওয়ায় এনামুল করিমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তারপরেও তিনি তার অনুসারীদের নিয়ে সক্রিয় নির্বাচনের মাঠে। এর আগের দুইটি নির্বাচনে তিনি সামান্য ভোটের ব্যবধানে হারেন। এবার নির্বাচন কমিশনের নিরপেক্ষতায় আস্থা রেখে তিনি নির্বাচিত হওয়ার শতভাগ আশাবাদী।

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তমের নির্বাচনী এলাকা বাসাইল। তাই তিনিসহ দলের শীর্ষ নেতারা তাদের মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে প্রচারণায় অংশ নিচ্ছেন। নির্বাচনে বিজয়ের প্রত্যাশায় বেশ উৎফুল্ল প্রার্থী ও সমর্থকরা।

২০১৩ সাল ও ২০১৮ সালে অনুষ্ঠিত পৌর নির্বাচনে এনামুল করিম এবং রাহাত হাসান নিজ নিজ দলের প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করেন। উভয়ই সামান্য ভোটে পরাজিত হন। এবার জয়ের জন্য উভয়ই সর্বোচ্চ চেষ্টা করছেন।

পৌরসভা  নির্বাচনে ৩ জন মেযর প্রার্থী ছাড়াও সাধারণ কাউন্সিলরপদে  ২৭ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলরপদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছ

উপজেলা নির্বাচন অফিসের সূত্রে জানা যায়, ২১ জুন বাসাইল পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন করা হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। পৌরসভার ১০ টি কেন্দ্রে ১৮ হাজার ৪৩৭ জন ভোটার তাদের মূল্যবান ভোট প্রদান করবেন।

error: Content is protected !!