হোম » অন্যান্য বিভাগ » বনানী সোসাইটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

বনানী সোসাইটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

এম হিরন প্রধান : বনানীর আবাসিক এরিয়াতে মাঠ ও পার্ক সমূহ বাণিজ্যিক প্রতিষ্ঠানে রুপান্তর করার পরিকল্পনা  চলছে। তাই নগর জীবনে আবাসিক এরিয়াতে মাঠ ও পার্ক থাকাটা খুবই জরুরি-এই ধারণা থেকেই রাজধানীর বনানী সোসাইটির উদ্যোগে ১৩ নং সড়কে বনানী ব্লক- সি পার্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২০ মে শনিবার সকাল ৮টায় এ সভা অনুষ্ঠিত হয়ে চলে ১১ পর্যন্ত।

সোসাইটির সভাপতি শওকত আলী ভুঁইয়া ডিলন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক নির্বাচন কমিশনার ও সোসাইটির প্রধান উপদেষ্টা মুহাম্মদ ছহুল হোসাইন।

সভাটির সঞ্চালনায় ছিলেন সাধারন সম্পাদক মোঃ নুরুল ইসলাম মোল্লা।

সোসাইটির সভাপতি শওকত আলী ভুঁইয়া ডিলন বলেন, বনানী আবাসিক এরিয়া গড়ে ওঠার গোড়ার দিকে এলাকাবাসীর খেলাধুলা, শারীরিক ব্যায়াম ও বিনোদনের জন্য মাঠ/পার্ক বরাদ্দ করা হয়। বর্তমান রাজউক বা পূর্বের Dhaka Improvement Trust এলাকাবাসীর জন্য এই মাঠ/ পার্ক বরাদ্দ করে। কিন্তু সম্প্রতি কর্পোরেশনের সম্পদ বিভাগ বনানীর এই মাঠ/পার্কের জন্য Business plan দেওয়ার আদেশ দিয়েছে। ফলশ্রুতিতে আবাসিক এরিয়ার মাঠ/পার্ক সমূহ বাণিজ্যিক প্রতিষ্ঠানে রুপান্তরিত হওয়ার আশংকা রয়েছে।

এসময় বনানী সোসাইটির সভাপতি বিজনেস প্লানের ক্ষতির দিক নিয়ে সংশ্লিষ্ট মহলের কাছে অবহিত করার কথা জানান এবং এর আশু ইতিবাচক সিদ্ধান্তের জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

দীর্ঘদিন ধরে রাজধানীর বনানী যে সজীবতা, মুগ্ধতা ও সৌন্দর‌্য ধারণ করে আসছে তা এই বিজনেস প্লানের মধ্যদিয়ে ধ্বংস হয়ে যাবে বলে বাসিন্দাদের অভিমত।

মতবিনিময় সভার প্রধান অতিথি, সাবেক নির্বাচন কমিশনার ও সোসাইটির প্রধান উপদেষ্টা মুহাম্মদ ছহুল হোসাইন বলেন, ঢাকা শহরের কোথায় ভালো মানের খেলার জায়গা নেই। উন্মুক্ত জায়গার অভাবে আজ ক্রীড়াক্ষেত্রে প্রতিভাবান খেলোয়ারের অংশগ্রহণ কমে আসছে। বনানীর এই মাঠ/ পার্ক গুলোর মাধ্যমে বাচ্চারা খেলাধুলা করে আসছে। এই পার্ক যাতে বাণিজ্যিক প্রতিষ্ঠানে রুপ না নেয় তার জন্য উপর মহলের দৃষ্টি আকর্ষণ করার আহ্বান জানান তিনি।

এসময় তিনি আরো বলেন, সিটি করপোরেশন অবশ্যই বাসিন্দাদের দাবি শুনবে এবং আমি ও বনানী সোসাইটি বিষয়টি তুলে ধরার চেষ্টা করব এবং আশা করি সিটি করপোরেশন বনানীর পরিবেশের ভারসাম্য বজায় রাখার বিষয়টি গুরুত্বসহকারে দেখবে এবং বিজনেস প্লানের  সিদ্ধান্ত থেকে সরে আসবে।

এসময় সভায় উপদেষ্টা মন্ডলী সদস্য সহ উপস্থিত ছিলেন, সহ সভাপতি  গোলাম মহিউদ্দিন লাতু, সহ-সভাপতি আসাদ উল্লাহ শিকদার, কোষাধ্যক্ষ শফিকুজ্জামান রতন, সহ কোষাধ্যক্ষ ইরফান ইলাম।

আরো উপস্থিত ছিলেন, নির্বাহী সদস্য- আকলিমা রহমান, হাসিনা ইসলাম, ওয়াহেদুজ্জামান সুজন, মনির হোসেন চৌধুরী, ইঞ্জি- আব্দুল কুদ্দুস, মোহাম্মাদ এ হাফিজ, আনজাম মারুফ, মামুন আকবর।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বনানী গ্রীন সোসাইটির সভাপতি মোশাররফ হোসেন চৌধুরী ও  সাধারন সম্পাদক মো. আইনুল হক, শাহজাদা এ হামিদ, ইসমত আরা ডলি, মনির চৌধুরী, শেখ আদিল ও ইসি সদস্য সহ শতাধিক সদস্য।

এসময় অতিথি ও সোসাইটির সদস্য বৃন্দ পার্কে নানা জাতের ফলজ, বনজ, ঔষধি ও  ফুলের চারা রোপণ করেন।

error: Content is protected !!