হোম » অন্যান্য বিভাগ » প্রতীক পেলেন গাজীপুরের প্রার্থীরা

প্রতীক পেলেন গাজীপুরের প্রার্থীরা

আওয়াজ অনলাইন: আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। 

গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন।

প্রতীক পাওয়াদের মধ্যে আটজন মেয়র পদে এবং ৩২৯ জন কাউন্সিলর পদে লড়ছেন। একজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় তাকে আর প্রতীক দেয়ার প্রয়োজন হয় নি।

রিটার্নিং কর্মকর্তা প্রথমে প্রতীক বরাদ্দ দেন মেয়র প্রার্থীদের মধ্যে। এরপর দেন কাউন্সিলরদের মধ্যে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রবীণ রাজনীতিবিদ আজমত উল্লা খান পেয়েছেন নৌকা প্রতীক। জাতীয় পার্টি মনোনীত এম এম নিয়াজউদ্দিন পেয়েছেন লাঙ্গল এবং ইসলামী আন্দোলনের গাজী আতাউর রহমান পেয়েছেন হাতপাখা।

স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন পেয়েছেন দেয়াল ঘড়ি প্রতীক। তিনি গাজীপুরের বরখাস্ত হওয়া সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচন করতে চাওয়া জাহাঙ্গীরের মনোনয়ন ঋণখেলাপির দায়ে বাতিল হয়ে গেছে।

জাকের পার্টির রাজু আহমেদ গোলাপ ফুল, গণ ফ্রন্টের আতিকুল ইসলাম মাছ এবং স্বতন্ত্র প্রার্থী সরকার শাহানুর ইসলাম রনি হাতি ও হারুন অর রশিদ ঘোড়া প্রতীক পেয়েছেন।

আয়তনে দেশের সবচেয়ে বড় সিটি করপোরেশন গাজীপুরে তৃতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৫ মে।

ওই নির্বাচনে মেয়র পদে আটজন ছাড়াও সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলরের ১৯টি পদে ৭৭ জন এবং নগরের ৫৭ টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে এদের মধ্যে ১৫ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে জাতীয়তাবাদী শ্রমিক দলের নেতা ফয়সাল আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে ওই ওয়ার্ডে প্রতীক বরাদ্দের প্রয়োজন পড়েনি।

গাজীপুর সিটি করপোরেশনে ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন ভোটারের মধ্যে পুরুষ পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং নারী ভোটার পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার সংখ্যা ১৮ জন।

নির্বাচনের মোট ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৪৮০টি।

error: Content is protected !!