হোম » অন্যান্য বিভাগ » কুমিল্লায় যুবলীগ নেতা হত্যায় তিন আসামি গ্রেপ্তার

কুমিল্লায় যুবলীগ নেতা হত্যায় তিন আসামি গ্রেপ্তার

আওয়াজ অনলাইন: কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন হত্যার সাতদিন পর এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তিনজনকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

রোববার সকালে কুমিল্লা নগরীর শাকতলা র‍্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্নেল মো. তানভীর মাহমুদ পাশা।

জানা গেছে, গ্রেপ্তার ব্যক্তিরা হলেন তিতাস উপজেলার জিয়ারকান্দি এলাকার মো. ইসমাইল (৩৬), একই উপজেলার মনাইরকান্দি এলাকার সোহেল শিকদার (৪০) ও দাউদকান্দি উপজেলার গোপচর এলাকার শাহ আলম ওরফে পা কাটা আলম (৩৬)।

র‌্যাব-১১ অধিনায়ক মো. তানভীর মাহমুদ পাশা বলেন, গত ৩০ এপ্রিল রাতে কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন গৌরীপুর পশ্চিম বাজার সংলগ্ন মসজিদের সামনে তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জামাল হোসেন (৪৫) খুন হন।

লিশ সূত্রে জানা যায়, ওইদিন রাতে নিহত জামালের সাথে কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন গৌরীপুর পশ্চিম বাজার সংলগ্ন মসজিদের পাশে একটি দোকানের সামনে মো. ইসমাইল (৩৬) এলাকার পূর্ব পরিচিত কয়েকজন ব্যক্তির সাথে একটি দোকানের সামনে অবস্থান করছিল।

এসময় তিনজন বোরকা পরিহিত অস্ত্রধারী সন্ত্রাসী জামাল হোসেনের উপর আগ্নেয়াস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। তারা জামালের উপর এলোপাথাড়ি বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

পরে জামাল গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়লে অস্ত্রধারী সন্ত্রাসীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। আহত জামালকে ঘটনাস্থলে উপস্থিত লোকজন গুরুতর অবস্থায় উদ্ধার করে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

র‍্যাব জানায়, গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় কিলিং মিশনে অংশগ্রহণকারী ব্যক্তিদেরকে শনিবার চট্টগ্রামের আগ্রাবাদ, ঢাকার রায়েরবাগ, কালশী ও মিরপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, মূলত এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে পূর্বপরিকল্পিতভাবে হত্যাকাণ্ডটি সংঘটিত হয়েছে।

র‍্যাব জানিয়েছে, এই মামলার এজাহারনামীয় ৯ জন আসামির মধ্যে এজাহারনামীয় ১নং ও ২নং আসামি সুজন ও আরিফ নেপালে, ৫নং আসামি বাদল দুবাইতে, ৬নং আসামি শাকিল ভারতে, ৮নং আসামি অলি হাসান সৌদি আরবে পালিয়ে গেছে এবং ৯নং আসামি কালা মনির আত্মগোপনে রয়েছে। তাদের দেশে ফেরাতে ইন্টারপোলের সহযোগিতা কামনা করে চেষ্টা চালাচ্ছে র‍্যাব-১১।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য দাউদকান্দি থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে র‍্যাব।

error: Content is protected !!