হোম » অন্যান্য বিভাগ » সিলেট ও সুনামগঞ্জে স্বস্তির বৃষ্টি, আজ রাতেও হতে পারে

সিলেট ও সুনামগঞ্জে স্বস্তির বৃষ্টি, আজ রাতেও হতে পারে

আওয়াজ অনলাইন: টানা তাপপ্রবাহের পর অবশেষে সিলেট ও সুনামগঞ্জে স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। সোমবার (১৭ এপ্রিল) রাত ৯টা থেকে বৃষ্টি শুরু হয় সিলেটের কোম্পানীগঞ্জে। রাত ১০টার দিকে যা ঝড়ে রূপ নেয়। অপরদিকে রাত সাড়ে ১০টার দিকে সুনামগঞ্জ পৌর শহরে এক পশলা বৃষ্টি হয়।

এছাড়া পুরো সিলেট ও সুনামগঞ্জে রাত থেকে শীতল এবং সকাল থেকে হালকা ঠান্ডা বাতাস বাইছে। সিলেট নগরীসহ দু-একটি উপেজলায় হালকা বৃষ্টি পড়তেও দেখা গেছে। আজ রাতে পুরো সিলেট ও সুনামগঞ্জ জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গত ১৪ দিন ধরে দেশে টানা তাপপ্রবাহ চলছে। এর মধ্যে তা সারা দেশে ছড়িয়ে পড়েছে। কোথাও কোথাও তাপপ্রবাহ তীব্র আকার ধারণ করেছে। গরমের কারণে হাঁসফাঁস করছে দেশের মানুষ। এর মধ্যে বৃষ্টিতে স্বস্তি ফিরেছে সিলেটের কোম্পানীগঞ্জে।

পুরো সিলেটেই আজ রাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে জানিয়ে সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী এনটিভি অনলাইনকে বলেন, কোম্পানীগঞ্জসহ দু-একটি এলাকায় বৃষ্টির খবর পেয়েছি। পুরো সিলেটেই আজ রাতে বৃষ্টি হতে পারে। এ আভাস আমরা আগেই দিয়েছিলাম।

সুনামগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, ১০ দিনের তীব্র তাপদাহের পর সুনামগঞ্জে স্বস্তির বৃষ্টি হয়েছে। সোমবার রাত সাড়ে ১০টার দিকে সুনামগঞ্জ পৌর শহরে এক পশলা বৃষ্টি হয়।

গত দুই দিন সুনামগঞ্জের আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও অসহ্যকর ভ্যাপসা গরম অনুভূত হয়েছে। গতকাল সোমবার (১৭ এপ্রিল) সকাল থেকে মেঘাচ্ছন্ন থাকলেও রাত সাড়ে ১০টার দিকে বৃষ্টি নামে। তবে বেশিক্ষণ থাকেনি। একপশলা বৃষ্টি হয়ে থেমে যায়। আকাশ আজও মেঘাচ্ছন্ন রয়েছে। আকাশে থেমে থেমে বিদ্যুৎ চমকাচ্ছে। একপশলা বৃষ্টিতেই শহরের মানুষ স্বস্তির নিঃশ্বাস ছেড়েছেন। তীব্র তাপদাহের পর জনমনে কিছুটা স্বস্তি ফিরে আসে। বৃষ্টির পর পৌর শহরের বেশির ভাগ এলাকা শীতল হয়ে যায়।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শামসুদ্দোহা আবহাওয়া অধিদপ্তরের বরাত দিয়ে জানান, আগামী ২৩ এপ্রিলের পর টানা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে গতকাল যে কয়েক মিনিটের বৃষ্টি হয়েছে তা ছিল আকষ্মিক।

error: Content is protected !!