হোম » জাতীয় » সম্প্রীতির বাংলাদেশে থাকবে না কোন সন্ত্রাস: প্রধানমন্ত্রী

সম্প্রীতির বাংলাদেশে থাকবে না কোন সন্ত্রাস: প্রধানমন্ত্রী

আওয়াজ অনলাইন : ধর্ম ব্যবহার করে কেউ রাজনীতি করতে পারবে না, সম্প্রীতির বাংলাদেশে থাকবে না কোন সন্ত্রাস সহিংসতা- বড়দিনে খ্রিস্টান সম্প্রদায়ের সামনে এমন অসাম্প্রদায়িক স্বপ্ন তুলে ধরেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য আগুন দিয়ে মানুষ পোড়ানোর অন্যায় মেনে নেওয়া হবে না বলেও জানান প্রধানমন্ত্রী। 

রোববার (২৪ ডিসেম্বর) গণভবনে বড়দিন উপলক্ষে খ্রিস্ট ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

ধর্মীকে রাজনৈতিক স্বার্থে যেন কেউ ব্যবহার না করতে পারে-সচেতন হবার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘এ দেশে স্বাধীনভাবে সব ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম পালন করবে। ধর্মকে ব্যবহার করে কোনো রাজনীতি করতে দেওয়া হবে না।’

আগুন দিয়ে মানুষ পোড়ানোর হুকুমদাতাদের প্রতি ঘৃণা প্রকাশ করেন বঙ্গবন্ধু কন্যা। প্রধানমন্ত্রী বলেন, মানুষ পুড়িয়ে নির্বাচন বন্ধ করা যাবে না। দেশের কিছু মানুষ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য নাশকতা করছে। সাধারণ মানুষ মেরে নির্বাচন বন্ধের নামে সন্ত্রাস মেনে নেওয়া হবে না বলে হুঁশিয়ারি দেন তিনি।

মানবতার আদর্শ অনুসরণ করেই দেশ গড়ার লক্ষ্য তুলে ধরেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, ‘সবার সমান অধিকার নিশ্চিত হয়- এমন একটা সমাজব্যবস্থা গড়ে তোলাই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য।’

সরকার প্রধান জানান, দলমত ধর্ম নির্বিশেষে উন্নয়ন সবার জন্য।

error: Content is protected !!