হোম » জাতীয় » ইসির স্মার্ট নির্বাচন ব্যবস্থাপনা অ্যাপস উদ্বোধন

ইসির স্মার্ট নির্বাচন ব্যবস্থাপনা অ্যাপস উদ্বোধন

আওয়াজ অনলাইন : স্মার্ট নির্বাচন ব্যবস্থাপনা অ্যাপসের মাধ্যমে নির্বাচন ব্যবস্থা আরও স্বচ্ছ ও জবাদিহিতামূলক হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। 

রোববার সকালে আগারগাঁও নির্বাচন ভবনে আনুষ্ঠানিকভাবে অনলাইন নমিনেশন সাবমিশন সিস্টেম ও স্মার্ট নির্বাচন ব্যাবস্থাপনা অ্যাপসের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধন শেষে সিইসি বলেন, এখন থেকে প্রার্থীরা ঘরে বসেই মনোনয়ন পত্র জমা দিতে পারবেন এবং ভোটাররা কেন্দ্রে না গিয়েই ভোটকেন্দ্রের অবস্থান, ভোটের সংখ্যাসহ নির্বাচন সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে পারবেন। এর মাধ্যমে আচরণবিধি লঙ্ঘণের প্রবণতা যেমন কমবে তেমনি নির্বাচন ব্যবস্থা আরও আস্থাশীল ও গ্রহণযোগ্য হবে।

তিনি বলেন, ‘স্মার্ট ইলেকশন ম্যানেজমেন্ট’র ফলে কার ভোটার নম্বর কত, কোন কেন্দ্রে ভোট দিতে হবে এগুলোর আর দরকার হবে না। এই অ্যাপসে জন্মতারিখ ও মোবাইল নম্বর দিয়েই রেজিস্ট্রেশন করতে পারবেন। এই অ্যাপ অধিকতর জবাবদিহিতা এবং স্বচ্ছতার টুল হিসেবে ব্যবহার হবে। এই কমিশন দায়িত্ব গ্রহণের পর থেকেই সবকিছু স্বচ্ছভাবে করে আসছে।

এসময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) মো. আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর, মো. আনিছুর রহমান ও ইসি সচিব মো. জাহাংগীর আলম এসময় উপস্থিত ছিলেন।

error: Content is protected !!