হোম » জাতীয় » স্থানীয় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধদের মনোনয়ন অনিশ্চিত

স্থানীয় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধদের মনোনয়ন অনিশ্চিত

আওয়াজ অনলাইন : জনগণের আস্থা নেই- এমন সংসদ সদস্যরা দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন থেকে বাদ পড়তে পারেন। টানা ক্ষমতায় থাকার সুযোগ নিয়ে যারা দলীয় শৃঙ্খলা ভেঙেছেন বা নৈতিক স্খলন ঘটিয়েছেন তাদের মনোনয়নের ক্ষেত্রেও শক্ত অবস্থান নিতে যাচ্ছে সংসদীয় বোর্ড। মাঠ জরিপ শেষ হলেও তফসিল ঘোষণার পরই আসবে মনোনয়নের চূড়ান্ত ঘোষণা। 

আগামী বছরের জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরইমধ্যে মাঠে নেমেছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

তবে এবারের নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন দলটি মনোনয়নের ক্ষেত্রে নিচ্ছে শক্ত অবস্থান।

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য রাশিদুল আলম বলেন, “গণতান্ত্রিক ধারা অনুসারে সর্বদিক দিয়ে যাকে সুযোগ্য মনে করবেন এবং জনগণের আস্থা আছে- এই ধরনের লোককে সভাপতি মনোনয়ন দেয়ার চেষ্টা করবেন।”

তফসিলের আগে মনোনয়নের বিষয়টি চূড়ান্ত হচ্ছে না বলেই জানালেন আওয়ামী লীগের এই সংসদীয় বোর্ড সদস্য।

রাশিদুল আলম বলেন, “তফসিল ঘোষণার আগে কোনো সিদ্ধান্ত আসবেনা।”

দক্ষ ও পরীক্ষিতের পাশাপাশি পরিচ্ছন্ন ভাবমূর্তি সম্পন্ন প্রার্থীর ব্যাপারে খোঁজখবর নেয়ার কাজ এরইমধ্যে শেষ করেছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, “দুর্নীতি যাদের স্পর্শ করেনি, যাদের নেতৃত্বে দেশে সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব, যাদের নেতৃত্বে দুর্নীতির যে তীব্র লড়াই সেটা আরও গতিশীল হবে- সে লক্ষ্যে আগামী নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ তাদের প্রতিনিধি মনোনয়ন দেবে।”

সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল বলেন, “সরকারের গোয়েন্দা সংস্থাগুলো এবং বিদেশি গোয়েন্দা সংস্থারাও রিপোর্ট দিয়েছে। যে যতো বড় নেতা হোক না কেন যদি জনগণের কাছে গ্রহণযোগ্য না হয়, জনগণ যাদের পছন্দ করেনা- তাদেরকে উনি মনোনয়ন দিবেননা।”

এছাড়া স্থানীয় সরকার নির্বাচনে যেসব সংসদ সদস্য দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন এবার তাদের মনোনয়ন অনিশ্চিতই বলা চলে।

error: Content is protected !!