হোম » জাতীয় » ভালোবাসা দিবসে খুলনায় কোটি টাকার ফুল বিক্রির টার্গেট

ভালোবাসা দিবসে খুলনায় কোটি টাকার ফুল বিক্রির টার্গেট

আওয়াজ অনলাইন : প্রতিবারের মতো এবারও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে খুলনার ফুল মার্কেটে লেগেছে ব্যস্ততার ছোঁয়া। ক্রেতার হাতে তরতাজা ফুল পৌঁছে দিতে এরই মধ্যে তোড়জোড় শুরু করেছেন ব্যবসায়ীরা।

এবারও বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন (১৪ ফেব্রুয়ারি) ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে (২১ ফেব্রুয়ারি) সামনে রেখে অন্তত কোটি টাকার ফুল বিক্রির পরিকল্পনা করছেন ব্যবসায়ীরা। এখন ফুল নিয়ে ব্যস্ত সময় পার করছেন তারা।

ফারাজীপাড়া ফুল মার্কেটের ব্যবসায়ীরা জানান, খুলনা মহানগরীর সবচেয়ে বড় ফুলের মার্কেট এটি। মোট দোকান ১৩টি। বরাবরের মতো বেশি বিক্রি হচ্ছে গোলাপ, গাঁদা ও রজনীগন্ধা। এছাড়াও বিক্রি হচ্ছে গ্যাডিউলাস, অর্কিট, জরবেরা, ভূট্টা, ইউলেস্টার ও জিপসি।

ফারাজীপাড়ার ফুলের দোকানগুলো সেজেছে বসন্ত বরণ ও বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে। এছাড়া দৌলতপুর, খালিশপুর ও বয়রায় ফুলের দোকানেও একই রকমের আয়োজন। বেচা কেনাও জমে উঠেছে। তবে দাম অনেক বেশি থাকায় ক্রেতাদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

এম রহমান নামে এক ক্রেতা বলেন, এবার ফুলের দাম অস্বাভাবিক বেশি। ফুল কিনতে কষ্ট হচ্ছে।

ফারাজীপাড়ার ‘বিয়ের ফুল’ নামে দোকানের মালিক শেখ মো. নাসিম কচি বলেন, খুলনায় এবার কোটি টাকার বেশি ফুল বিক্রির টার্গেট আছে ব্যবসায়ীদের। এবার ফুলের দাম অনেক বেশি। যশোরের গদখালী বাজার থেকে ১০০ গোলাপ ৩ হাজার ২০০ টাকায় কিনতে হচ্ছে। এছাড়া ভালো মানের গোলাপ ১০০টি ৬ হাজার টাকা পর্যন্ত কিনতে হচ্ছে। এছাড়া মার্কেটে ভারতীয় গোলাপ ঢুকেছে যার একটি ফুলের দাম ১৫০ টাকা। ১২ পিস অর্কিট কিনতে হয়েছে ১ হাজার ৫০০ টাকায়। আমরা যেভাবে বেশি দামে কিনেছি, সেভাবেই বিক্রি করতে হচ্ছে।

স্বপ্ন ছোঁয়া ইভেন ম্যানেজমেন্টের স্বত্বাধিকারী মোহাম্মদ আশিক বাংলানিউজকে বলেন, ফুল বিক্রি জমে উঠেছে। বেশি চলছে গোলাপ ও গাঁদা ফুল। তবে অন্যান্যবারের চেয়ে এবার ফুলের দাম বেশি।

error: Content is protected !!