হোম » জাতীয় » নির্বাচনে জনগণ ও গণতন্ত্রের বিজয় হয়েছে: প্রধানমন্ত্রী

নির্বাচনে জনগণ ও গণতন্ত্রের বিজয় হয়েছে: প্রধানমন্ত্রী

আওয়াজ অনলাইন : হেরে যাবার ভয়ে নির্বাচনে না আসা বিএনপিকে পথ হারানো পথিক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভিযোগ করেন, নির্বাচন শেষ হবার পরেও বাতিলের ষড়যন্ত্র এখনও চলছে। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ও গণতন্ত্রের বিজয় হয়েছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী। 

মঙ্গলবার বিদেশ বিভূঁইয়ে বাঙালিদের উপস্থিতিতে গণভবন প্রাঙ্গণ হয়ে ওঠে একখণ্ড প্রবাস। পঞ্চমবারের প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে শুভেচছা জানাতেই প্রবাসী নেতাকর্মীদের এই আয়োজন।

বিশ্বের বিভিন্ন দেশে প্রতিনিধিত্ব করা নেতাকর্মীর দেয়া ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আন্দোলন সংগ্রামে কিংবা বিশ্ব জনমত সৃষ্টিতে বড় শক্তি প্রবাসীদেরও শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ৭ জানুয়ারি জনগণ স্বতঃস্ফূর্তভাবে আওয়ামী লীগকে ভোট দিয়েছে। নির্বাচন বাতিলে বিএনপির লিফলেট বিতরণ হিতে বিপরীত হয়েছে। পরাজয়ের আশংকায় নির্বাচনে না আসা বিএনপির নেতৃত্ব সংকট এবং দিকভ্রান্তির বিষয়টিও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সভাপতি বলেন, সুষ্ঠু নির্বাচন হয়েছে। নির্বাচন স্বচ্ছ, সুষ্ঠু, কোনোরকম দুর্ঘটনা যেন না ঘটে, একটা অবাধ-নিরপেক্ষ নির্বাচন যাতে হয়– সেই প্রচেষ্টাই আমাদের ছিল।

শেখ হাসিনা বলেন, প্রবাসীরা আমাদের স্বাধীনতা-সংগ্রামে, যেকোনো আন্দোলনে অবদান রেখেছেন। যখন বাংলাদেশে মার্শাল ল জারি হয়, আমরা যখন কাজ করতে পারি না, তখন প্রবাসীরা প্রতিবাদ জানান। আপনারা আন্দোলন-সংগ্রাম করেন। জনমত সৃষ্টি করেন। এটা আমাদের জন্য বিরাট শক্তি।

বিশ্বজুড়ে যুদ্ধাবস্থার সমাধান চেয়ে মানবকল্যাণে এগিয়ে আসার আহবান জানান বঙ্গবন্ধু কন্যা। শেখ হাসিনা বলেন, ‘ আমরা যুদ্ধের পক্ষে না, শান্তির পক্ষে। শান্তিপূর্ণ পরিবেশ না থাকলে উন্নতি হয় না। অস্ত্র প্রতিযোগিতার মতো জঘন্য কাজ নেই। অস্ত্রের টাকা মানবকল্যাণে, শিশু বিকাশে ব্যয় হোক।

স্মার্ট সোনার বাংলাদেশ গড়ে তুলতে সবার সহযোগিতা আশা করেন প্রধানমন্ত্রী।

error: Content is protected !!