হোম » গণমাধ্যম » বাঁচতে চায় নলডাঙ্গার এক মাত্র পত্রিকার হকার সেলিম 

বাঁচতে চায় নলডাঙ্গার এক মাত্র পত্রিকার হকার সেলিম 

মোস্তাফিজুর রহমান, নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি : নলডাঙ্গার পত্রিকা হকার সেলিম রেজা অসুস্থ,উন্নত চিকিৎসা করাতে প্রয়োজন ৫ লাখ টাকা নাটোরের নলডাঙ্গা উপজেলার এক মাত্র পত্রিকা হকার সেলিম রেজার জীবন। ২৩ বছর ধরে দীর্ঘপথ পাড়ি দিয়ে রোদ্র বৃষ্টি উপেক্ষা করে প্রতিদিন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান,সরকারী,বেসরকারী অফিস ও বাসা বাড়িতে পৌছে দেন বিভিন্ন খবরের কাগজ।আর সেই খবরের কাগজের পাতায় পাতায় কতই না সংবাদ ছাপা হচ্ছে আর সেই খবর পড়ছে মানুষ।
 প্রতিদিন বিভিন্ন পত্রিকার হাজার খবর ছাপা হলেও খবরের কাগজে এতদিনেও ছাপা হয়নি হকার সেলিম রেজার জীবনের দুর্দিনের গল্প আজ তার নিজের খবর খবরের পাতায় ।
পত্রিকা হকার সেলিম রেজা (৪০) নাটোর সদর উপজেলার তেবারিয়া ইউনিয়নের চাঁনপুর আটঘরিয়া এলাকার মৃত মেহের মোল্লার ছেলে।পরিবারে একমাত্র স্ত্রী গত দেড় মাস আগে ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন।দুই ছেলে মেয়ের মুখে দুই বেলা খাবার যোগাতে হিমসিম খেতে হচ্ছে তাকে।স্ত্রীকে হাসপাতালে রেখে চিকিৎসা করাতে জমানো টাকা শেষ করেও স্ত্রীকে বাঁচাতে পারেননি।
সহায় সম্পতি বলতে কিছুই নেই পত্রিকা বিক্রি করার আয় দিয়ে চলতো সংসার।গত ৭ মাস যাবৎ পত্রিকা হকার সেলিম নিজেরও হার্ডের ব্লক ধরা পড়েছে। প্রতি সপ্তাহে দুই হাজার টাকা ঔষুধ কিনে খেতে হয়। চিকিৎসকরা তাকে পরিশ্রম না করতে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।অসুস্থ হওয়ার কারনে তিনমাস পত্রিকা বিক্রিও সাময়িক বন্ধ ছিল।এখন নিরোপায় হয়ে চিকিৎসকের পরামর্শ না মেনে পত্রিকা বিক্রি করে সামন্য আয় দিয়ে ঔষুধ কিনে বাড়ি ফিরছে।
উপজেলার সিনিয়র সাংবাদিক ৭১ টিভি, যায়যায়দিন,আজকের কাগজ পত্রিকার রানা আহাম্মেদ বলেন আমার সাংবাদিকতার ২৫ বছরে হকার সেলিমকে দেখেছি রোদ বৃষ্টি ঝরের মধ্যেও সরকারি বেসরকারি  ব্যবসা প্রতিষ্ঠানসহ মানুষের দোরগড়ায় পৌঁছে দিয়েছেন প্রতিদিনের খবর। তিনি বলেন প্রতিদিনের খবর পৌঁছে দিতেন আজ সেও খবরের পাতায়। তাই দেশ বিদেশের সকল বিত্তবানদের সহযোগিতার হাত বাড়িয়ে দেবার  আহ্বান যানান।
নাটোর জেলা পত্রিকা এজেন্ট জালাল উদ্দিন বলেন আজ প্রায় দীর্ঘ ২৩ বছর ধরে নিয়মিত মানবজমিন পত্রিকাসহ দেশের সকল জাতীয় পত্রিকা বিক্রয় করে আসচ্ছে। প্রতিদিন সকালে মানুষ গুমথেকে থেকে উঠার আগেই দেশের খবর পৌছেদেন সকলের দারে দারে। তার এই অসুস্থ্যতার জন্য সকলের সাহায্য প্রয়োজন। সকল পাঠক ও সমাজের বৃত্তবান শুভাক্ষাঙ্খীদের এগিয়ে আসার অনুরোধ যানান।
সেলিম বলেন আমার উন্নত চিকিৎসা করাতে ভারতে যেতে হবে।চিকিৎসা করাতে প্রয়োজন ৫ লাখ টাকা।কিন্ত অভাব অনাটনের সংসার এত টাকা কে দিবে কোথায় পাবে সহয়তা।অসহায় পত্রিকা হকার সেলিম দেশ বিদেশে থাকা বিত্তবানদের সাহায্য চেয়েছেন।সাহায্য পাঠানোর ঠিকানা-সোসাল ইসলামী ব্যাংক,নাটোর শাখা-একাউন নম্বর-১৫৫১৩৪০০২৪৪১২,জনতা ব্যাংক,বাসুদেবপুর শাখা-০১০০২২৫২১৪০১২,বিকাশ নম্বর-০১৭৩৮৬৮৪২২৬।
error: Content is protected !!